ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দারুণ শুরুর পরও খেই হারালো চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
দারুণ শুরুর পরও খেই হারালো চট্টগ্রাম ছবি: উজ্জ্বল ধর

পাওয়ার প্লেতে এক উইকেট হারালেও তা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পক্ষেই গিয়েছে। ৬ ওভারে স্কোরবোর্ডে জমা করেছে ৫৪ রান; তাতে বড় সংগ্রহেরই ইঙ্গিত মিলছিল।

কিন্তু সেই সুর পরে আর ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ওভার বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমশই কমতে থাকে রানের গতি। বোলিংয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় খুলনা টাইগার্স। যার ফলে ৯ উইকেটে ১৫৭ রানের পুঁজি পায় চট্টগ্রাম।

বিপিএলে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ দিনের খেলায় টস জিতে আগে চট্টগ্রামকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় খুলনা। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার ম্যাক্স ও'দউদকে তুলে নেন মোহাম্মদ সাইফউদ্দিন। তবে অপর প্রান্তে ঝড় তোলেন উসমান খান। আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে দারুণ শুরু এনে দেন চট্টগ্রামকে। দ্বিতীয় উইকেটে ৭০ রানের জুটি আসে এই দুজনের ব্যাট থেকে। আমাদ বাটের বলে নাসুম আহমেদকে উসমান ক্যাচ দিলে ভাঙে সেই জুটি। ৩১ বলে ৭ চার ও ১ ছয়ে ৪৫ রান করেন উসমান।

এরপর দারউইশ রাসুলিকে নিয়ে এগোতে থাকেন আফিফ। কিন্তু  খুব বেশি দূর যেতে পারেননি। ৩১ বলে ৩৫ রান করে ওয়াহাব রিয়াজের ফাঁদে পা দেন তিনি। বাকি সময়টায় তাসের ঘরের মতো ভেঙে পড়ে চটগ্রামের ব্যাটিং লাইন-আপ। ওয়াহাব রিয়াজের করা শেষ ওভারে টিম হ্যাটট্রিক করে খুলনা। শেষদিকে ফরহাদ রেজা ৯ বলে ২ চার ও ১ ছয়ে ২১ রান না করলে দেড়শো পেরোনোও মুশকিল হয়ে যেত চট্টগ্রামের। খুলনার হয়ে ওয়াহাব চারটি ও সাইফউদ্দিন নেন দুটি উইকেট।

বাংলাদেশ: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩

এএইচএস   

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।