ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইফতেখারের ফিফটিতে বরিশালের বড় সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
ইফতেখারের ফিফটিতে বরিশালের বড় সংগ্রহ

বিপিএলে ঝড় তুলেই যাচ্ছেন ইফতেখার আহমেদ। গতকাল সেঞ্চুরি করেছিলেন, সেখান থেকেই যেন শুরু করলেন আজ।

সেঞ্চুরি যদিও পাননি, তবে ৫৬ রানের অপরাজিত ইনিংস খেলে ফরচুন বরিশালকে এনে দিয়েছেন বড় সংগ্রহ। ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৫ উইকেটে ১৭৩ রানের সংগ্রহ দাঁড় করায় বরিশাল।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সাকিব আল হাসানের দলের। ১৭ রানের ভেতরই হারিয়ে ফেলে দুই ওপেনার সাইফ হাসান (১০) ও এনামুল হক বিজয়কে (৬)। দ্রুত বিদায় নেন মেহেদী হাসান মিরাজ (১৭) এবং চতুরাঙ্গা ডি সিলভাও (১০)। ৬৩ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে তাই বিপাকে পরে বরিশাল। কিন্তু সাকিবের ব্যাটিং দেখে তা মনেই হয়নি। আগ্রাসী ব্যাটিংয়ে বোলারদের এসেই তুলোধুনো করতে থাকেন বরিশাল অধিনায়ক। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহককে অবশ্য বেশি ভয়ঙ্কর হতে দেয়নি ঢাকা। মুক্তার আলীর বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ১৭ বলে ৪ চার ও ১ ছয়ে ৩০ রান করা সাকিব।  

তবে পরে বরিশালের আর কোনো উইকেটই নিতে পারলো না ঢাকা। পঞ্চম উইকেটে জুটি বেঁধে দলকে চাপের মুখ থেকে সুবিধাজনক অবস্থানে নিয়ে যান মাহমুদউল্লাহ রিয়াদ ও ইফতেখার আহমেদ। মাহমুদউল্লাহর ব্যাট যদিও সেভাবে কথা বলেনি। তবে ৩৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৬ রান করেন ইফতেখার। অপরপ্রান্তে ৩১ বলে ২ চার ও ১ ছক্কায় কেবল ৩৫ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ। তবে ইফতেখারের সঙ্গে তার অবিচ্ছিন ৮৪ রানের জুটি দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ ছিল। ঢাকার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন নাসির হোসেন। একটি করে পকেটে পুড়েন সালমান ইরশাদ, আরাফাত সানি ও মুক্তার।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩

এএইচএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।