ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৯, ৩০ মার্চ ২০২৩, ০৭ রমজান ১৪৪৪

ক্রিকেট

ইফতিখারের ফিফটিতে বরিশালের বিশাল সংগ্রহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
ইফতিখারের ফিফটিতে বরিশালের বিশাল সংগ্রহ ছবি: শোয়েব মিথুন

টপ ও মিডল অর্ডারের ব্যাটারদের অবদানে খুলনা টাইগার্সের সামনে বড় লক্ষ্য ছুড়ে দিল ফরচুন বরিশাল। এর মধ্যে দলটির পাকিস্তানি তারকা ইফতিখার আহমেদ তুলে নিয়েছেন দারুণ এক ফিফটি।

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৩তম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে খুলনা-বরিশাল। মিরপুর শের-ই-বাংলায় টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান তুলেছে সাকিববাহিনী।

ব্যাটিংয়ে নেমে বরিশালের দুই ওপেনার আনামুল হক ও ফজলে মাহমুদের উদ্বোধনী জুটিতে আসে ৩২ রান। ব্যক্তিগত ১২ রানে আনামুল বিদায় নিলে ভাঙে এই জুটি। তবে এরপর ইব্রাহীম জাদরানকে নিয়ে ফজলে মাহমুদ সেই ধাক্কা সামাল দেন। হাসান মুরাদের বলে আউট হওয়ার আগে মাহমুদের ব্যাট থেকে আসে ২৯ বলে ৩৯ রান।

জাদরান অবশ্য তেমন সুবিধা করতে পারেননি। ২৩ বলে ঠিক ২৩ রান করে বিদায় নেন এই আফগান ব্যাটার। এরপর সাকিব ও ইফতিখার আহমেদ মিলে গড়েন ৫২ রানের জুটি। দলকে দেড়শোর কাছাকাছি রেখে বিদায় নেন সাকিব আল হাসান। ২১ বলে ১ চার ও ৪ ছক্কায় ৩৬ রান করেন বরিশাল অধিনায়ক।

সাকিব বিদায় নিলেও আগ্রাসন চালিয়ে যান ইফতিখার। দারুণ সব শটে ৩০ বলে তুলে নেন ফিফটি। শেষ পর্যন্ত ৫১ রানে অপরাজিত থাকেন ইফতিখার; হাঁকান ৩টি করে চার ও ছক্কা। এছাড়া ৮ বলে ১৬ রান করে গুরুত্বপূর্ণ অবদান রাখেন করিম জানাত।

বল হাতে ৩ উইকেট নিয়েছেন খুলনার পল ফন মিকেরেন। এছাড়া নাহিদুল ইসলাম ও হাসান মাহমুদ।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa