ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন হাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন হাফিজ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বছরখানেক হলো। তবে ঘরোয়া ও ফ্রাঞ্চাইজি ক্রিকেট ছাড়েননি এখনো।

সবশেষ গত বছর ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে। তবে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ায় হাতে প্রচুর সময় পাচ্ছেন মোহাম্মদ হাফিজ। তাই এই ফাঁকা সময়টা পড়াশোনার কাজে লাগাচ্ছেন তিনি। ৪২ বছর বয়সে ব্যাচেলর ডিগ্রি পূরণ করতে ভর্তি হয়েছেন বিশ্ববিদ্যালয়ে।  

করাচি বিশ্ববিদ্যালয়ে ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্সের (এইচপিইএসএস) ব্যাচেলর প্রোগ্রামে ভর্তি হয়েছেন হাফিজ। বিশ্ববিদ্যালয়ের এক বিবৃতিতে জানানো হয়, ‘পাকিস্তানের সরকারি খাতের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়ের অংশ হতে পেরে উচ্ছ্বসিত হাফিজ। তিনি আশা করেন, এইচপিইএসএস তার উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্নপূরণে সহায়তা করবে। করাচি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশা, সাবেক পাকিস্তান অধিনায়কের ক্রিকেটীয় অভিজ্ঞতা থেকে শিক্ষার্থীরা উপকৃত হবেন। ’

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানোর পর পাকিস্তান দলের ক্রিকেটারদের জন্য পূর্ণাঙ্গ শিক্ষাবৃত্তির ঘোষণা করেছিল করাচি বিশ্ববিদ্যালয়। এছাড়া আন্তর্জাতি ক্রীড়াঙ্গনে পাকিস্তানকে গর্বিত করা ক্রীড়াবিদদের সকল ধরণের প্রাতিষ্ঠানিক ব্যয় ও সর্বোচ্চ সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।  

পাকিস্তানের হয়ে ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে ও ১১৯ টি-টোয়েন্টি খেলেছেন হাফিজ। গত বছরের ৩ জানুয়ারি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন ‘প্রফেসর’ খ্যাত এই ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।