ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান নয়, আমিরাতে হবে এশিয়া কাপ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
পাকিস্তান নয়, আমিরাতে হবে এশিয়া কাপ!

আসন্ন এশিয়া কাপের ভেন্যু নিয়ে কম বিতর্ক চলছে না। চলতি বছর এশিয়া কাপ কি শেষ পর্যন্ত পাকিস্তানেই হবে? নাকি পাকিস্তান থেকে সরে যাবে সেই প্রতিযোগিতা? তা নিয়ে বিতর্ক চলছেই।

গতকাল বাহরাইনে অনুষ্ঠিত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায় যদিও ভেন্যুর ব্যাপারে কোনো সিদ্ধান্তই হয়নি। তা স্থগিত করা হয়েছে আগামী মার্চ পর্যন্ত। তবে ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম বলছে, পাকিস্তান নয়, সংযুক্ত আরব আমিরাতে হবে এশিয়া কাপ।  

প্রথমে ঠিক ছিল আসন্ন এশিয়া কাপের আসর বসবে পাকিস্তানে। তবে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ স্পষ্ট করে দেন, ভারতের পক্ষে পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলা সম্ভব নয়। জয় শাহ সেই সময়ে এশিয়া কাপের আয়োজন আমিরাতের মতোন নিরপেক্ষ ভেন্যুতে করার দাবি জানিয়েছিলেন। যার কড়া জবাব দিয়েছিলেন তৎকালীন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। এশিয়া কাপে ভারত না গেলে পাকিস্তান বিশ্বকাপ খেলতে যাবে না বলে হুমকি দিয়েছিলেন তিনি।

তবে সেই জবাবের কদিনের মধ্যে বদলে গেছে পিসিবির খোলনলচে। বর্তমান চেয়ারম্যান নাজাম শেঠি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে আবেদন করেন, পাকিস্তানেই যাতে এশিয়া কাপ আয়োজন করা হয়। কিন্তু এসিসি প্রেসিডেন্ট জয় শাহ সেই কথা শোনেননি বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

গত বছর আমিরাতেই এশিয়া কাপ হয়েছিল। যেখানে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।