ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

লিটন-খুশদিল ঝড়ে কুমিল্লার বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
লিটন-খুশদিল ঝড়ে কুমিল্লার বড় সংগ্রহ ছবি: শোয়েব মিঠুন

লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ানের ঝড়ো ব্যাটিংয়ে কুমিল্লার শুরুটা হয়েছিল দারুণ। কিন্তু সেটি বেশিক্ষণ স্থায়ী হলো না।

লিটনের ঝড়ো এই ইনিংসের সঙ্গে জাকের আলী ও খুশদিল শাহের দারুণ জুটিতে বড় সংগ্রহ পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠায় রংপুর রাইডার্স। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রানের সংগ্রহ দাঁড় করায় ইমরুল কায়েসের দল।

ওপেনিংয়ে লিটন ও রিজওয়ান শুরু করেন ঝড়ো ব্যাটিং। ৩০ বলে তাড়া গড়েন ৪৩ রানের জুটি। এরপর আজমতউল্লাহ ওমরজাইয়ের বাউন্সারে উইকেটরক্ষকের হাতে ক্যাচ তুলে বিদায় নেন রিজওয়ান। যাওয়ার আগে তিনি খেলেন ২১ বলে ২৪ রানের ইনিংস। তিনে ব্যাট করতে নেমে ৮ রানেই উইকেট হারান সুনিল নারাইন। চারে ব্যাট করতে নামা ইমরুলকে নিয়ে দলের সংগ্রহ একশ পার করেন লিটন।  

কিন্তু ফিফটি সংগ্রহের তিন রান আগেই ক্যাচ তুলে বিদায় নেন লিটন। ৩৩ বলের এই ইনিংসে তিনি ৩ ছক্কা ও ৩ চার। কিছুক্ষণ পরেই উইকেট হারান কায়েস। ১৯ রানে তার বিদায়ের পর দলের হাল ধরেন জাকের আলী ও খুশদিল শাহ। এই দুই ব্যাটার গড়েন ৩৯ বলে ৭২ বলের দুর্দান্ত জুটি। শেষ ওভারে ২৩ বলে ৩৪ রান করা জাকের বিদায় নিলেও খুশদিল অপরাজিত থাকেন ২০ বলে ৪০ রান করে। তার ইনিংসটি সাজানো ছিল ৩ ছক্কা ও ২ চারে।  

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।