ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হাথুরুসিংহে এখন ঢাকায়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
হাথুরুসিংহে এখন ঢাকায়

বাংলাদেশের ক্রিকেট আবারও ফিরছে চান্দিকা হাথুরুসিংহে যুগে। জাতীয় দলের হেড কোচের দায়িত্ব নিতে এই লঙ্কান এখন ঢাকায়।

তিনি স্থায়ীভাবে বসবাস করেন অস্ট্রেলিয়ায়। সেখানেই নিউ সাউথওয়েলসের সহকারী কোচের দায়িত্বে ছেড়ে বাংলাদেশে এসেছেন হাথুরু।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে সোমবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৬ মিনিটে ঢাকায় পৌঁছান তিনি। আগামী দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নেবেন এই লঙ্কান। তিন ফরম্যাটেই দায়িত্ব পালন করবেন হাথুরু।

বাংলাদেশের আসার পর মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সঙ্গে একটি হোটেলে বাকি কোচিং স্টাফদের নিয়ে আলোচনায় বসবেন হাথুরু, সেখানে থাকতে পারেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও। এরপর দিন থেকে মাঠে দেখা যাবে হাথুরুকে।

এছাড়া ২৩ ফেব্রুয়ারি মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে একটি অনুশীলন ম্যাচ হওয়ার কথা রয়েছে। সেই ম্যাচেও থাকবেন তিনি। এই ম্যাচের পর ইংল্যান্ড সিরিজের ওয়ানডের জন্য ১৪ সদস্যের স্কোয়াডে যুক্ত হবেন আরও একজন।

২০১৪ সালে বাংলাদেশের দায়িত্ব নেন চান্দিকা হাথুরুসিংহ। ২০১৭ সালে চুক্তির মাঝপথে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। তার অধীনে বিশ্বকাপের কোয়ার্টার, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালসহ বেশ ভালো সাফল্য পেয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এমএইচবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।