ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের জন্য সবসময় ‘সফট কর্নার’ ছিল: হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
বাংলাদেশের জন্য সবসময় ‘সফট কর্নার’ ছিল: হাথুরু ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশে ফিরেছেন দুদিন হলো। বিমানবন্দরে অল্প কিছু কথা বললেও তাকে শোনার তৃষ্ণা মিটছিল না ঠিকঠাক।

সংবাদ সম্মেলনে আসার পর তার কাছে জানার আগ্রহ ছিল অনেক। শুরুটা হলো ফিরে আসার কারণ জানতে চেয়ে।  

বুধবার মিরপুরে সংবাদ সম্মেলনে চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, ‘আমি বাংলাদেশ ক্রিকেটকে চলে যাওয়ার পর থেকেই অনুসরণ করছি। সময়ে সময়ে খেলোয়াড় ও কমকর্তাদের সঙ্গে যোগাযোগ ছিল। বাংলাদেশ ক্রিকেটের জন্য আমার সবসময়ই সফট কর্ণার ছিল। কারণ এটা আমার প্রথম আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট। মাথায় ফিরে আসার কথা সবসময়ই কাজ করতো। ’

‘যদিও ভাবিনি এত তাড়াতাড়ি ফিরে আসবো। কিন্তু আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় যখন সভাপতি ও কিছু কর্মকর্তার সঙ্গে দেখা হলো, কিছু ব্যাপারে কথা হয়েছে। এরপর আমার মনে হয়েছে এটাই সঠিক সময় ফিরে আসার। এরপর ২০২৩ বিশ্বকাপ আছে, আমি নিউ সাউথ ওয়েলস সিজনটা একটু দেরি ছিল। আমার মনে হয়েছে এটাই সঠিক সময় ফিরে আসার। ’

দ্বিতীয়বারের মতো টাইগারদের হেড কোচের দায়িত্ব নিতে গত সোমবার ঢাকায় এসেছেন হাথুরুসিংহে। তিনি স্থায়ীভাবে বসবাস করেন অস্ট্রেলিয়ায়। সেখানেই নিউ সাউথওয়েলসের সহকারী কোচের দায়িত্বে ছেড়ে বাংলাদেশে এসেছেন এই লঙ্কান।

আগামী দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্বে থাকবেন হাথুরু। তার হাতেই থাকবে তিন ফরম্যাটের দায়িত্ব। এরইমধ্যে দলের সঙ্গে প্রাথমিক দেখা-সাক্ষাৎ পর্ব শেষ করেছেন তিনি।  

আগামীকাল ২৩ ফেব্রুয়ারি মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে একটি অনুশীলন ম্যাচ হওয়ার কথা রয়েছে। সেই ম্যাচেও থাকবেন হাথুরু। এই ম্যাচের পর ইংল্যান্ড সিরিজের ওয়ানডের জন্য ১৪ সদস্যের স্কোয়াডে যুক্ত হবেন আরও একজন।

২০১৪ সালে বাংলাদেশের দায়িত্ব নেন হাথুরুসিংহ। ২০১৭ সালে চুক্তির মাঝপথে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। তার অধীনে বিশ্বকাপের কোয়ার্টার, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালসহ বেশ ভালো সাফল্য পেয়েছিল বাংলাদেশ।  

বাংলাদেশ সময়:  ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।