ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে রাব্বির ব্যাটে রান, ভালো করেছেন নাসুম-তাইজুল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
প্রস্তুতি ম্যাচে রাব্বির ব্যাটে রান, ভালো করেছেন নাসুম-তাইজুল

তামিম ইকবাল আউট হয়ে শুরুতে হাঁটা ধরেছিলেন ড্রেসিং রুমের দিকেই, কিন্তু কিছুটা এগিয়ে দিক বদলে তিনি যান ইনডোরে। সেখানে বেশ কিছুক্ষণ ব্যাটিং করে ফেরেন।

একই কাজ করেন মুশফিকুর রহিমও। প্রস্তুতি ম্যাচ চললেও ব্যাট-বলের অনুশীলনটা যে মূল, বোঝা যাচ্ছিল স্পষ্ট।  

তবে ম্যাচটি গুরুত্বপূর্ণ ছিল অন্য কারণে। এখানকার পারফরম্যান্স দেখে একজনকে যুক্ত করার কথা ইংল্যান্ড সিরিজের স্কোয়াডে। ব্যাট হাতে এদিন আলো ছড়িয়েছেন ইয়াসির আলি রাব্বি। বোলারদের মধ্যে এবাদত হোসেন ও তাইজুল ইসলাম চারটি করে উইকেট নিয়েছেন।

বৃহস্পতিবার মিরপুরে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে ২০৫ রানে অলআউট হয়েছিল তামিমের নেতৃত্বাধীন নীল দল। জবাব দিতে নেমে এবাদত ও মেহেদী হাসান মিরাজের বোলিং তোপে মাত্র ১০১ রানেই অল আউট হয়ে যায় সবুজ দল।  

শুরুতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পয়ানি নীল দল। অধিনায়ক তামিম হাসান মাহমুদের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন কেবল ২ রান করে। আরেক ওপেনার লিটন দাস দারুণ শুরু পেলেও আউট হন ৪৬ রান করে। তাইজুল ইসলামের বলে বোল্ড হন তিনি।  

এরপর জাকির হাসান ৮ ও ৬ রান করে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। আফিফ হোসেন ধ্রুবর ব্যাট থেকে এসেছে ১৭ রান। মিডল অর্ডারে ব্যাট হাতে একাই লড়েছেন ইয়াসির আলী রাব্বি। ৫৮ বল খেলে ৬১ রান করেন তিনি। মেহেদী হাসান মিরাজ করেছেন ১৯।

শেষ দিকে ৩২ বলে ২৮ রান এসেছে আমিনুল ইসলাম বিপ্লবের ব্যাট থেকে। সবুজ দলের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। তিনটি উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। দুটি রিশাদ হোসেন ও একটি উইকেট পেয়েছেন তানভির ইসলাম।

জবাব দিতে নেমে শুরু থেকেই খেই হারায় সবুজ দল। তাদের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ১১ রান করে করেছেন রিশাদ হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরি। মাহমুদউল্লাহ রিয়াদ ফিরেছেন ৭ রান করে। ৫ ওভার বোলিং করে এবাদত ৩৭ রানে নিয়েছেন ৪ উইকেট। মিরাজ ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট। দুটি উইকেট পেয়েছেন নাসুম আহমেদ।  

সংক্ষিপ্ত স্কোর:

নীল দল: ২০৫/১০ (৪২.৪), তামিম ২, লিটন ৩৬, জাকির ৮, মুশফিক ৬, আফিফ ১৭, রাব্বি ৬১, মিরাজ ১৯, নাসুম ০, বিপ্লব ২৮, রাজা ৩, এবাদত ৮*; তানভীর ৫-০-৩৩-১, রিশাদ ৯-০-৩৪-২, হাসান ৫.৪-০-২০-৩, তাইজুল ৯-১-২৩-৪

সবুজ দল: ১০১/১০ (২১.৩), শান্ত ২৭, জয় ১৮, মাহমুদউল্লাহ ৭, হৃদয় ০, নুরুল ৫, তাইজুল ৮, রিশাদ ১১, মৃত্যুঞ্জয় ১১, শরিফুল ৩, তানভীর ০*, হাসান ১; রাজা ৪-০-২৪-১, নাসুম ২-০-৩-২, এবাদত ৫-০-৩৭-৪, মিরাজ ৬.৩-২-১৬-৩

ফলাফল: নীল দল ১০৪ রানে জয়ী।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।