ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ফলো অনের পর নিউজিল্যান্ডের প্রতিরোধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
ফলো অনের পর নিউজিল্যান্ডের প্রতিরোধ

ওয়েলিংটন টেস্টে প্রথম দুই দিন ইংল্যান্ডের দাপট চললেও তৃতীয় দিনটা এক অর্থে নিজের করে নিয়েছে নিউজিল্যান্ড। যদিও ফলো অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামতে হয়েছে।

তবে সেই ব্যাটিংয়ে ছিল প্রতিরোধের ছাপ। তাতে হার বাঁচানোর স্বপ্ন দেখছে স্বাগতিকরা। দিনশেষে ২৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ৩ উইকেটে ২০২ রান।

নিউজিল্যান্ডের দিন শুরু হয় ৭ উইকেটে ১৩৮ রানে। অষ্টম উইকেট জুটিতে টম ব্লান্ডেলের সঙ্গে ৯৮ রানের জুটি গড়েন অধিনায়ক টিম সাউদি। ইংল্যান্ড বাজবল তত্ত্বের চেয়েও আক্রমণাত্মক ছিল সাউদির ব্যাট। স্টুয়ার্ট ব্রডের শিকার হওয়ার আগে ৪৯ বলে ৫ চার ও ৬ ছক্কায় ৭৩ রান করেন তিনি। কিন্তু এড়াতে পারেননি ফলো অন।  প্রথম ইনিংসে ২০৯ রানে গুটিয়ে গিয়ে তাই আবারও ব্যাটিংয়ে নামতে হয় স্বাগতিকদের।

ইংল্যান্ডের হয়ে এদিন ৩ উইকেটসহ মোট ৪ উইকেট নেন ব্রড। তিনটি করে শিকার জেমস অ্যান্ডারসন ও জ্যাক লিচের। দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে দৃঢ়চিত্তে খেলতে থাকেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ে। অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে এবার খুব একটা সুযোগ দেননি ইংলিশ বোলারদের।  

অনেক কাঠখড় পুড়িয়ে ১৪৯ রানের উদ্বোধনী জুটি ভাঙেন লিচ। বাঁহাতি এই স্পিনারের বলে শর্ট লেগে দাঁড়িয়ে থাকা ওলি পোপকে ক্যাচ দেন কনওয়ে। ফেরেন ৬১ রান করেন তিনি। এরপর জো রুটের ফাঁদে পা দিয়ে বিপদ ডেকে আনেন টম ল্যাথাম। ১৭২ বলে ১১ চারে ৮৩ রানে শেষ হয় বাঁহাতি এই ওপেনারের ইনিংস। তার পরিবর্তে নামা উইল ইয়াংকে দ্রুতই বোল্ড করেন। বাকিটা সময় হেনরি নিকোলসকে (১৮) নিয়ে নির্বিঘ্নে কাটিয়ে দেন কেন উইলিয়ামসন (২৫)।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।