ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শেষ টেস্টেও খেলবেন না কামিন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
শেষ টেস্টেও খেলবেন না কামিন্স

স্তন ক্যান্সারে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ মা। তাই দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার পরপরই ভারত ছেড়ে দেশে ফিরে যান প্যাট কামিন্স।

কথা ছিল তৃতীয় টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দেবেন। কিন্তু সেটা সম্ভব হয়নি। এবার চতুর্থ টেস্টেও খেলবেন না বলে জানিয়েছেন অজি অধিনায়ক। তার পরিবর্তে যথারীতি নেতৃত্ব দেবেন স্টিভেন স্মিথ।
 
এক বিবৃতিতে  ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, ‘চতুর্থ টেস্টেও কামিন্সকে পাচ্ছে না দল। স্মিথই অস্ট্রেলিয়ার অধিনায়কের দায়িত্ব সামলাবেন। টেস্ট সিরিজের পরে তিন ম্যাচের এক দিনের সিরিজেও কামিন্সকে পাওয়া যাবে কি না, তা এখনও নিশ্চিত নয়। টেস্টের পরে অস্ট্রেলিয়ার এক দিনের দলেরও অধিনায়ক হয়েছেন তিনি। ’

প্রথম দুই টেস্টে হারলেও তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। স্মিথের নেতৃত্বে ইন্দোর টেস্টে ভারতকে ৯ উইকেটে হারায় সফরকারীরা। সেই ম্যাচ জয়ের পর পূর্ণমেয়াদে অধিনায়কত্ব নিতে অপারগতা প্রকাশ করেছিলেন স্মিথ।

ডানহাতি এই ব্যাটার বলেন, ‘আমার অধিনায়কত্বের সময় শেষ। এটা কামিন্সের দল। আমার আর (পূর্ণকালীন) অধিনায়ক হওয়ার ইচ্ছা নেই। ভারতে দীর্ঘদিন খেলার ও নেতৃ্ত্ব দেওয়ার অভিজ্ঞতা আমার আছে। আমি এখানকার পরিস্থিতি ভাল বুঝি। সেই কারণেই আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। অনেকদিন পরে অধিনায়কত্ব করে ভাল লাগল। ’

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।