ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের দাপুটে বোলিং, ধুঁকছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
টাইগারদের দাপুটে বোলিং, ধুঁকছে ইংল্যান্ড ছবি: সোহেল সরওয়ার

লক্ষ্য তাড়ায় নেমে সুবিধা করতে পারছে না ইংল্যান্ড। সাকিব আল হাসান, এবাদত হোসেনদের দাপুটে বোলিংয়ের সামনে ধুঁকছে ইংলিশরা।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান তুলেছে সফরকারীরা। জিততে হলে এখনও ৮৬ রান করতে হবে তাদের।  

বাংলাদেশের ছুড়ে দেওয়া ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার জেসন রয় ও ফিল সল্টের ব্যাটে ভালো শুরু পায় সফরকারীরা। দুই ওপেনার মিলে তুলে ফেলেন ৫৪ রান। ফিল সল্টকে (৩৫) বিদায় করে জুটি ভাঙেন সাকিব আল হাসান।

পরের ওভারেই আঘাত হানেন এবাদত। এবার তিনে নামা দাভিদ মালানকে (০) রানের খাতা খুলতে দেননি ডানহাতি পেসার। মিডঅনে সহজ ক্যাচ নেন মাহমুদউল্লাহ রিয়াদ। পরের ওভারের প্রথম বলেই আরেক ওপেনার রয়কে (১৯) বোল্ড করে দেন সাকিব। এই সময়ে মাত্র ১ রান তুলতেই ৩ উইকেট হারায় ইংল্যান্ড।

চাপের মুখে ইংল্যান্ডের হাল ধরার চেষ্টা করেছিলেন স্যাম কারান ও জেমস ভিন্স। দুজনের ৪৯ রান। ব্যাটিং অর্ডারে ওপরে উঠে আসা কারান ২৩ রান করে বিদায় নেন মেহেদী হাসান মিরাজের বলে। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি ভিন্সও। ব্যক্তিগত ২৬ রানে তিনি বিদায় নেন সাকিবের তৃতীয় শিকার হয়ে। এর কিছুক্ষণ পর ফের এবাদতের আঘাত। এবার ইংলিশ অলরাউন্ডার মঈন আলীকে (২) টিকতে দেননি এবাদত। সরাসরি বোল্ড করেন এই ডানহাতি পেসার।  

ইংল্যান্ডের দলীয় দেড়শ পার হওয়ার পর আঘাত হানেন তাইজুল। এবার ঘুরে দাঁড়ানোর চেষ্টায় থাকা ইংলিশ অধিনায়ক জস বাটলারকে (২৬) লেগ বিফোরের ফাঁদে ফেলেন বাঁহাতি স্পিনার। ১৫৮ রানে ৭ উইকেট হারায় ইংল্যান্ড।

এর আগে সাকিবের ৭৫, মুশফিকের ৭০ এবং নাজমুল হোসেন শান্তর ৫৩ রানে ভর করে মাঝারি সংগ্রহ গড়ে বাংলাদেশ। আগের দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানো টাইগারদের সামনে আজ হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
এমআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।