ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সল্টকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দিলেন নাসুম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
সল্টকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দিলেন নাসুম ছবি: সোহেল সরওয়ার

টস না জিতলেও আগে ব্যাটিংয়ে নেমে দুরন্ত সূচনা পায় ইংল্যান্ড। পাওয়ার প্লেতে পাত্তাই দেয়নি বাংলাদেশকে।

অবশেষে ইনিংসের দশম ওভারে স্বাগতিকদের ব্রেক থ্রু এনে দেন নাসুম আহমেদ। ভাঙেন ৮০ রানের উদ্বোধনী জুটি।

অফ স্টাম্পের বাইরে পিচ করা বলে সুইপ করার চেষ্টা করেন ফিল সল্ট। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে চলে যায় পেছনে থাকা উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসে। তাই ৩৫ বলে ৩৮ রান করে ফিরতে হয় ডানহাতি এই ওপেনারকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫ বলে ৩৭ রানে ব্যাট করছেন জস বাটলার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে আগ্রাসী শুরু করে ইংল্যান্ড। নাসুমের করা প্রথম ওভারে আসে ৯ রান। তাসকিন আহমেদও সমপরিমাণ রান উপহার দেন সফরকারীদের। দ্বিতীয় বলে চার  খেলেও তৃতীয় ওভারে কেবল ৫ রান দেন মুস্তাফিজুর রহমান। পরের ওভারে ৮ রান খরচ করেন তাসকিন। তবে পঞ্চম ওভারে মুস্তাফিজকে তুলোধুনো করেন ফিল সল্ট ও বাটলার। একটি করে চার ও ছয়ে দুজনে মিলেন ১৩ রান তোলেন সেই ওভারে।

পাওয়ার প্লের শেষ ওভারে প্রথম বলেই উইকেট নেওয়ার সুযোগ এসেছিল। কিন্তু সল্টের ফিরতি ক্যাচ হাতে স্পর্শ করলেও তালুবন্দী করতে পারেননি নাসুম। তার পঞ্চম বলে  বাটলারকে দ্বিতীয় জীবন দেন সাকিব আল হাসান। মিড অনে থেকে সহজ ক্যাচটি ধরতে পারেননি তিনি।   

বাংলাদেশ সময়:১৫৪৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩

এএইচএস 

  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।