ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রাইস্টচার্চে লঙ্কানদের দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
ক্রাইস্টচার্চে লঙ্কানদের দাপট

টিম সাউদি ও ম্যাট হেনরির তোপে প্রথম ইনিংসে সংগ্রহটা খুব বেশি বড় করতে পারেনি শ্রীলঙ্কা। ৩৫৫ রানের বিপরীতে শুরুটা ভালোই করেছিল নিউজিল্যান্ড।

কিন্তু ওপেনিং জুটির ভাঙার পরই ছন্দপতন হয় স্বাগতিকদের। লঙ্কান পেসারদের দাপটে ক্রাইস্টচার্চ টেস্টে ৫ উইকেটে ১৬২ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে তারা। পিছিয়ে আছে ১৯৩ রানে।

দুই ম্যাচ সিরিজে নিউজিল্যান্ডকে ধবলধোলাই করলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সুযোগ থাকবে শ্রীলঙ্কার সামনে। প্রথম টেস্টেই জয়ের দারুণ সম্ভাবনা জাগালো তারা। যদিও মনে হচ্ছিল ম্যাচের নিয়ন্ত্রণ কিউইদের হাতেই থাকবে। তবে দলীয় ৬৭ রানে ডেভন কনওয়েকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ব্রেক থ্রু এনে দেন আসিথা ফার্নান্দো। ৩০ রানে ফেরেন কনওয়ে।

এরপর দ্রুতই কেন উইলিয়ামসন (১) ও হেনরি নিকোলসকে (২) সাজঘরের পথ দেখান লাহিরু কুমারা।  চতুর্থ উইকেটে ড্যারিল মিচেলকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন আরেক ওপেনার ল্যাথাম। কিন্তু এই জুটি ভয়ঙ্কর হয়ে উঠার আগেই ফের লঙ্কানদের ম্যাচে ফিরিয়ে আনেন আসিথা। দুর্দান্ত এক ইয়র্কারে উপড়ে ফেলেন ল্যাথামের স্টাম্প। ক্যারিয়ারের ২৭ তম ফিফটি করা ল্যাথাম থামেন ৬৭ রানে।  

আসিথা ও কুমারার তোপের পর স্পটলাইটে আসেন কসুন রাজিথাও। উইকেটরক্ষক ব্যাটার টম ব্লান্ডেল কেবল ৭ রানেই বিদায় করেন তিনি। তাতে তৃতীয় দিন সকালে দারুণ কিছু করার আভাস দিচ্ছে লঙ্কানরা। দিনশেষে মিচেল ৪০ ও মাইকেল ব্রেসওয়েল অপরাজিত আছেন ৯ রানে।

এর আগে ৬ উইকেটে ৩০৫ রান নিয়ে দ্বিতীয় দিনের শুরু করে সফরকারী দল। শেষ ৪ উইকেটে কেবল ৫০ রান যোগ করতে পারে তারা। ক্যারিয়ারে ১৫ তম বারের মতো ইনিংসে ৫ উইকেটের স্বাদ পান টিম সাউদি। অন্যদিকে ম্যাট হেনরির শিকার ৪ উইকেট। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন কুশল মেন্ডিস।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad