ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মিচেলের সেঞ্চুরিতে ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
মিচেলের সেঞ্চুরিতে ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দুই দিন এগিয়ে ছিল শ্রীলঙ্কা। কিন্তু তৃতীয় দিন ঘুরে দাঁড়িয়ে ম্যাচের নিয়ন্ত্রণটা নিজেদের হাতে নিয়ে ফেলে নিউজিল্যান্ড।

ড্যারিল মিচেলের সেঞ্চুরিতে লিড পায় প্রথম ইনিংসে। জবাব দিতে নেমে শেষ সেশনে ব্লের টিকনারের তোপের মুখে পড়ে লঙ্কানরা। ৩ উইকেটে ৮৩ রান নিয়ে শেষ করে তৃতীয় দিন, লিড ৬৫ রানের।

৫ উইকেটে ১৬২ রান নিয়ে দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। আগের দিন অপরাজিত থাকা মাইকেল ব্রেসওয়েলের সঙ্গ অল্প সময়ের জন্যই পেয়েছেন মিচেল। টিম সাউদিও বেশিক্ষণ টিকতে পারেননি। ম্যাট হেনরিকে নিয়ে এরপর ৫৬ রানের জুটি গড়েন তিনি। মাঝপথে তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। তাতে বিপর্যয় থেকে রক্ষা পায় কিউইরা।  

মিচেল ১০২ রানে থামলেও ঝড়ো গতিতে রান তুলতে থাকেন হেনরি। নবম উইকেটে ৬৯ রান যোগ করেন নিল ওয়াগনারের সঙ্গে। আসিথা ফার্নান্দোর বলে বোল্ড হওয়ার আগে ৭৫ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৭২ রান আসে এই ডানহাতির ব্যাট থেকে। ওয়াগনার শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে স্কোরবোর্ডে ৩৭৩ জমা করে নিউজিল্যান্ড। যা শ্রীলঙ্কার করা প্রথম ইনিংসে ৩৫৫ রানের চেয়ে ১৮ রান বেশি।

ব্যাটিংয়ের মতো বোলিংয়ে দিনটা নিজের করে নেয় কিউইরা। বিশেষ করে টিকনার। একাই তুলে নেন তিন উইকেট। লঙ্কানদের হয়ে অ্যাঞ্জেলো ম্যাথিউস  ২০ ও প্রভাত জয়সুরিয়া ২ রানে ব্যাট করছেন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।