ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এই জয় একটু আলাদা: মাশরাফি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এই জয় একটু আলাদা: মাশরাফি ছবি: শোয়েব মিথুন

টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন তকমা নিয়ে বাংলাদেশে খেলতে এসেছে ইংল্যান্ড। কিন্তু বাড়ি ফিরতে হচ্ছে সিরিজ হারের স্বাদ নিয়ে।

একইসঙ্গে ধবলধোলাই হওয়ার শঙ্কাও আছে। আজ রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিশ্বচ্যাম্পিয়নদের ৪ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

ঘরের মাঠে এর আগে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো বড় দলকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছে টাইগাররা। তবে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কাছে, ইংল্যান্ডের বিপক্ষে জয়টা বিশেষ। কেননা বিশ্ব চ্যাম্পিয়নদের হারানোর নেপথ্যে ছিল তারুণ্যের জয় গান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ২০১৬ সালে অবসর নিয়েছেন মাশরাফি। গত বছর এই সংস্করণ ছেড়ে দেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিমও। বাজে ফর্মের কারণে দলে জায়গা হারিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তথাকথিত পঞ্চপাণ্ডবের মধ্যে সাকিব আল হাসানই রয়েছেন এই দলে। তার অভিজ্ঞতার ধারে কাছেও নেই বর্তমান দলের বাকি ক্রিকেটাররা। তবে দেরীতে হলেও পরিবর্তন দরকার ছিল বলে জানান মাশরাফি।

ফেসবুক পোস্টে বাংলাদেশের সাবেক অধিনায়ক লেখেন, ‘অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, এবার ইংল্যান্ড। দেশের মাঠে বড় তিনটি দলকে টি-টোয়েন্টি সিরিজে হারাল বাংলাদেশ। তবে এই জয়টা একটু আলাদা। কারণ, তরুণদের নিয়ে যেভাবে দলটা গড়েছে, সেটা এক কথায় অসাধারণ। টি-টোয়েন্টি দলকে ঢেলে সাজানো দরকার ছিলো, হাথুরুসিংহে এবং সাকিব দারুণভাবে সেই কাজটা করেছে। ভালো উইকেটে এই দলটারও কঠিন সময় আসবে, কিন্তু সবার ধৈর্য রাখা জরুরি। ’

‘তরুণদেরকে এই ফরম্যাটে খেলার সুযোগ করে দিতে হবে এবং এর মধ্য দিয়েই আস্তে আস্তে দারুণ একটা দল হবে ইনশা আল্লাহ। অনেক দেরিতে হলেও এই পরিবর্তনটা টি-টোয়েন্টিতে খুব প্রয়োজন ছিল। যদিও এটা একান্তই আমার মতামত। ’

নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজের প্রশংসা করে মাশরাফি লেখেন, ‘শান্ত ইউ বিউটি ম্যান, মিরাজ অসাধারণ, পুরো বোলিং ইউনিট দারুণ। অভিনন্দন বাংলাদেশ। ’

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।