ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইসিসির মাসসেরা ক্রিকেটার হ্যারি ব্রুক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
আইসিসির মাসসেরা ক্রিকেটার হ্যারি ব্রুক

ভারতের স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং ওয়েস্ট ইন্ডিজের স্পিনার গুদাকেশ মোটিকে টপকে ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংলিশ ব্যাটার হ্যারি ব্রুক। গত তিন মাসে এই নিয়ে দ্বিতীয়বারের মতো এই পুরস্কার নিজের করে নিলেন তিনি।

সোমবার গত মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটারের নাম ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। পুরুষ ক্রিকেটার হিসেবে হ্যারি ব্রুকের পাশাপাশি নারী ক্রিকেটার অ্যাশলি গার্ডনার পেয়েছেন মাসসেরার পুরস্কার।  

গত মাসে নিউজিল্যান্ড সফরে দারুন পারফরম্যান্স দেখিয়ে সিরিজ সেরা হয়েছিলেন হ্যারি ব্রুক। মাউন্ট মঙ্গানুইয়ে পিংক বল টেস্টে দুই ইনিংসেই ফিফটি করে হন ম্যাচসেরা। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের ১ রানে অবিশ্বাস্য জয়ের ম্যাচে ১৭৬ বলে ২৪ চার আর ৫ ছক্কায় খেলেন ক্যারিয়ারসেরা ১৮৬ রানের ইনিংস।

এক বিবৃতিতে হ্যারি ব্রুক বলেছেন, ‘তিন মাসের মধ্যে দুবার পুরস্কার জেতাটা সত্যিই সম্মানের ব্যাপার। আমি ইংল্যান্ড দলে আমার সতীর্থ ও ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাই। তাঁরা আমাকে সহায়তা করেছেন, নিজের শক্তির দিক ব্যবহারে সমর্থন দিয়েছেন। বছরটা ভালোভাবে শুরু হলো। আশা করি, সামনের অ্যাশেজ ও ওয়ানডে বিশ্বকাপেও এই ধারা অব্যাহত রাখতে পারব। ’

মেয়েদের ক্রিকেটে মাসের সেরা গার্ডনার অস্ট্রেলিয়ার ষষ্ঠ বিশ্বকাপ জয়ের নায়িকা। অফ স্পিনে ১০ উইকেটে শিকারের পাশাপাশি সেমি-ফাইনাল ও ফাইনালে ৩১ ও ২৯ রানের কার্যকর দুটি ইনিংস খেলে জিতে নিয়েছেন টুর্নামেন্টসেরার পুরস্কার।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad