ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

লিটন-রনির ব্যাটে দারুণ শুরু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
লিটন-রনির ব্যাটে দারুণ শুরু ছবি: শোয়েব মিথুন

প্রথম দুই ম্যাচে পাওয়ার প্লের ভেতরই উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। তাই সেভাবে উড়ন্ত সূচনা মিলেনি।

যদিও সেই দুই ম্যাচ জিতে নিয়ে সিরিজ আগেই নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। এবার ইংল্যান্ডকে ধবলধোলাই করার পালা। সেই লক্ষ্যে তৃতীয় টি-টোয়েন্টিতে লিটন দাস ও রনি তালুকদারের ব্যাটে দারুণ শুরু পেয়েছে টাইগাররা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাওয়ার প্লেতে (৬ ওভার) স্বাগতিকদের সংগ্রহ বিনা উইকেটে ৪৬ রান। লিটন ২১ ও রনি ব্যাট করছেন ১৯ রানে।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। স্যাম কারানের করা প্রথম ওভারে এক চারসহ আসে সাত রান। দ্বিতীয় ওভারে ক্রিস ওকস থেকে ১২ রান আদায় করে নেন লিটন-রনি। তৃতীয় ওভারে আদিল রশিদকে অবশ্য বেশ সতর্কতার সঙ্গেই খেলেন এই দুজন। তাই চার রান আসে এই লেগ স্পিনারের ওভার থেকে। চতুর্থ ওভারে জফরা আর্চার ৮ ও এর পরের ওভারে ৭ রান দেন রশিদ। পাওয়ার প্লের শেষ ওভারে নতুন জীবন পান রনি। আর্চারের ব্যাক অফ লেংথ ডেলিভারী হাওয়ায় তুলে মারেন তিনি। কিন্তু সহজ ক্যাচটি ধরতে পারেননি থার্ড ম্যানে থাকা রেহান আহমেদ।  

গত ম্যাচের মতো এবারও পরিবর্তন আছে বাংলাদেশ একাদশে। অভিষেক হয়েছে তানভীর ইসলামের। গত বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন বাঁহাতি এই স্পিনার। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চ্যাম্পিয়ন করানোর পথে নিজের ঝুলিতে পুড়েছেন ১৭ উইকেট।  

দ্বিতীয় ম্যাচে বাইরে থাকলেও শেষ ম্যাচে আবার একাদশে ফিরেছেন শামীম পাটোয়ারী। বাদ পড়েছেন নাসুম আহমেদ ও আফিফ হোসেন। অন্যদিকে আগের ম্যাচের একাদশ নিয়েই নেমেছে ইংল্যান্ড।  

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।