ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

লিটনের ফিফটি, বড় সংগ্রহের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
লিটনের ফিফটি, বড় সংগ্রহের পথে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

রানে ছিলেন না অনেকদিন ধরেই।  ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও হাসেনি তার ব্যাট।

প্রথম দুই টি-টোয়েন্টিতেও একই পরিণতি। অবশেষে হাসল লিটন দাস। তৃতীয় টি-টোয়েন্টিতে দারুণ এক ফিফটি তুলে নিলেন ডানহাতি এই ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভারে ১ উইকেটে ১০৮ রান।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। লিটন-রনির ব্যাটে পাওয়ার প্লেতে দারুণ শুরু পায় টাইগাররা। ৬ ওভারে বিনা উইকেটে আসে ৪৬ রান।   স্যাম কারানের করা প্রথম ওভারে এক চারসহ আসে সাত রান। দ্বিতীয় ওভারে ক্রিস ওকস থেকে ১২ রান আদায় করে নেন লিটন-রনি। তৃতীয় ওভারে আদিল রশিদকে অবশ্য বেশ সতর্কতার সঙ্গেই খেলেন এই দুজন। তাই চার রান আসে এই লেগ স্পিনারের ওভার থেকে। চতুর্থ ওভারে জফরা আর্চার ৮ ও এর পরের ওভারে ৭ রান দেন রশিদ। পাওয়ার প্লের শেষ ওভারে নতুন জীবন পান রনি। আর্চারের ব্যাক অফ লেংথ ডেলিভারী হাওয়ায় তুলে মারেন তিনি। কিন্তু সহজ ক্যাচটি ধরতে পারেননি থার্ড ম্যানে থাকা রেহান আহমেদ।  

রনি অবশ্য বেশিক্ষণ টেকেননি। অষ্টম ওভারেই ফিরতে হয় তাকে। আদিল রশিদের বলে তাকেই ক্যাচ দেন ডানহাতি এই ব্যাটার। আউট হন ২২ বলে ৩ চারে ২৪ রান করে। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে এগোতে থাকেন লিটন। তাতে বড় সংগ্রহের পথে এগোচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩

এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।