ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে ব্যর্থ ইয়াসির, বড় জয় আয়ারল্যান্ডের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
প্রস্তুতি ম্যাচে ব্যর্থ ইয়াসির, বড় জয় আয়ারল্যান্ডের

সিরিজ শুরুর বেশ আগেই বাংলাদেশে পা রেখেছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। সিলেটে তারা করেছে অনুশীলনও।

বিসিবি একাদশের বিপক্ষেও নিজেদের বেশ ভালোভাবে ঝালিয়ে নিয়েছে আইরিশরা, পেয়েছে বড় জয়। সৌম্য সরকার ও শামীম হোসেন রান পেলেও বিসিবি একাদশের হয়ে ব্যর্থ ছিলেন ইয়াসির আলি রাব্বি।

বুধবার সিলেটের একাডেমি মাঠে বিসিবি একাদশকে বৃষ্টি আইনে ৭৭ রানে হারিয়েছে আয়ারল্যান্ড। শুরুতে ব্যাট করে ৪০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫৫ রান তুলে সফরকারীরা। জবাব দিতে নেমে বিসিবি একাদশ অলআউট হয়েছে ১৮১ রানে।

ম্যাচটিতে বেশ কয়েকবারই বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। এর মধ্যে ব্যাট করা আইরিশদের হয়ে ৭ চার ও ৪ ছক্কায় ৪৯ বলে ৭৫ রান করেন কার্টিস ক্যাম্পার। হাফ সেঞ্চুরির দেখা পান পল স্টার্লিংও, ৭ চার ও ৩ ছক্কায় ৫০ বলে ৫৪ রান করেন তিনি। বিসিবি একাদশের পক্ষে দুই উইকেট করে নেন রেজাউর রহমান রাজা ও রিশাদ হোসেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৩৫ রানের উদ্বোধনী জুটি পায় বিসিবি একাদশ। ওয়ানডে দলে সুযোগ পাওয়া জাকির হাসান ২১ বলে ১৮ রান করে গ্রাহাম হৌমের বলে ক্যাম্পারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। তবে রান পান তার উদ্বোধনী সঙ্গী সৌম্য সরকার।

৭ চার ও ২ ছক্কায় ৪৬ বলে ৪৮ রান করে আউট হন তিনি।  

শেষদিকে শামীম পাটোয়ারী ৩৮ বলে ৩৫ ও আকবর আলী ২০ বলে করেন ২৬ রান। জাতীয় দলে ফেরা ইয়াসির অবশ্য ব্যর্থ হয়েছেন। বিসিবি একাদশের অধিনায়কত্ব করা এই ব্যাটার ৯ বলে ৩ রান করে অ্যান্ডু ম্যাকবিরিনের বলে ক্যাম্পারের হাতে ক্যাচ দেন।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।