ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙলো বাংলাদেশ

ব্যাট হাতে তাণ্ডব চালালেন সাকিব আল হাসান ও তৌহিদ হৃদয়। দুজনেই অবশ্য অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন।

কিন্তু তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে পাহাড়সম রান তুলেছে বাংলাদেশ। এমনকি ভেঙেছে নিজেদের গড়া সর্বোচ্চ রানের রেকর্ডও।

সিরিজের প্রথম ওয়ানডেতে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রানের সংগ্রহ পেয়েছে স্বাগতিকরা। যা ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ড। আগে রেকর্ডটি প্রায় চার বছর পুরনো। ২০১৯ সালে নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৩৩ রান তুলেছিল টাইগাররা। ওয়ানডে বিশ্বকাপের ওই ম্যাচে অস্ট্রেলিয়া আগে ব্যাট করে তুলেছিল ৩৮১ রান। জবাবে কাছাকাছি যেতে পারলেও ৪৮ রানে হারে বাংলাদেশ।

টস হেরে আজ শুরুটা অবশ্য আহামরি হয়নি বাংলাদেশের। প্রথম ৩ উইকেট নিয়মিত বিরতিতে হারিয়েছে তারা। তবে সাকিব আল হাসান ও তাওহীদ হৃদয় ইনিংসের মোড় ঘুরিয়ে দেন। দুজনে মিলে ১৩৫ রানের জুটি গড়েন। সাকিব ব্যক্তিগত ৯১ রানে আউট হন।  

এরপর মুশফিকুর ও হৃদয়ের জুটিতে আসে আরও ৮০ রান। আর তাতেই রানপাহাড়ে চড়ে বাংলাদেশ। তবে অল্পের জন্য অভিষেকেই সেঞ্চুরি হাঁকানোর সুযোগ নষ্ট করেন হৃদয়। বিদায় নেন ব্যক্তিগত ৯২ রানে। আর মুশফিক আউট হন ব্যক্তিগত ৪৪ রানে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।