ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

ক্রিকেট

সাকিবদের আইপিএল খেলা নিয়ে বিসিবির সিদ্ধান্ত, ‘দেশ আগে’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
সাকিবদের আইপিএল খেলা নিয়ে বিসিবির সিদ্ধান্ত, ‘দেশ আগে’

চট্টগ্রাম থেকে : কয়েকদিন বাদেই শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬ তম আসর। এই টুর্নামেন্টে খেলার কথা রয়েছে বাংলাদেশের তিন ক্রিকেটারের।

মোস্তাফিজুর রহমানকে দিল্লি ক্যাপিটালস, সাকিব আল হাসান ও লিটন দাসকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে পুরো টুর্নামেন্টের জন্য তাদের অনাপত্তিপত্র দেওয়া নিয়ে সংশয় ছিল।  

৩১ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। ৪ এপ্রিল থেকে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। এই ম্যাচ না খেলেই আইপিএলের জন্য ছুটি চেয়েছিলেন সাকিব আল হাসান ও লিটন দাস। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সেটি দিচ্ছে না বলেই এতদিন শোনা যাচ্ছিল।  

এবার অনেকটা আনুষ্ঠানিকভাবেই জানালেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আয়ারল্যান্ডের বিপক্ষে সোমবার মাঠে নামবে বাংলাদেশ। এর আগেরদিন সংবাদ সম্মেলনে আসা হাথুরুর কাছে প্রশ্ন যায় সাকিব-লিটনদের আইপিএলে খেলায় তার কোনো ভূমিকা আছে কি না। তিনি প্রশ্ন শুনে শুরুতে বলেন, ‘আমার মনে হয় মোস্তাফিজও আছে? তাই না?’

এরপর সাকিবদের আইপিএল খেলা প্রসঙ্গে বোর্ডের অবস্থান জানিয়ে তিনি বলেন, ‘আমার মনে হয় বোর্ডের সিদ্ধান্ত হচ্ছে আগে তুমি তোমার দেশের জন্য খেলো। এটা তাদের নিলামে নাম দেওয়া বা এনওসি চাওয়ার আগেই জানানো হয়েছে। সেটা একইরকম আছে এখনও। ’ 

আইপিএল এখন বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। সব বড় বড় ক্রিকেটাররা অংশ নেন এতে। প্রতিদ্বন্দ্বিতার দিক থেকেও বেশ জমজমাট। আবার চলতি বছরই ভারতে আছে বিশ্বকাপও। এই টুর্নামেন্টে খেললে কি ক্রিকেটাররা উপকৃত হতেন বলে মনে করেন কোচ?

হাথুরু এমন প্রশ্নের জবাবে বলেছেন, ‘তাদের স্কিলে উন্নতি হবে এতে তো কোনো সন্দেহ নেই। কারণ আইপিএল অনেক বড় টুর্নামেন্ট। কিন্তু তাদের প্রথম প্রাধান্য হচ্ছে দেশের জন্য খেলা। ’

বাংলাদেশ সময় : ১১২০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।