ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে বিশ্বকাপের ‘ব্র্যান্ড’ উন্মোচন করলো আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
ওয়ানডে বিশ্বকাপের ‘ব্র্যান্ড’ উন্মোচন করলো আইসিসি

২ এপ্রিল, ২০১১। ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম ঐতিহাসিক দিন।

ঘরের মাঠে সেদিন ওয়ানডে বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরেছিল ভারত। এর ১২ বছর পূর্তির দিনে আগামী বিশ্বকাপের ‘ব্র্যান্ড পরিচয়’ উন্মোচন করলো আইসিসি।

এবারও বিশ্বকাপের আয়োজক ভারত। ২০১১ সালে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে আয়োজন করলেও এবার পুরো আসরের দায়িত্ব পেয়েছে তারা। আগামী অক্টোবরে শুরু হবে বিশ্বকাপ। তার ছয় মাস আগে ‘ব্র্যান্ড’-এর আদলে একপ্রকার লোগো উন্মোচন করে আইসিসি। সেই লোগোর নাম দেওয়া হয়েছে-নভরাসা।  

ক্রিকেট চলাকালীন সমর্থকদের অনুভূতিকে মাথায় রেখে এই নাম দেওয়া হয়েছে। যে ৯ টি আবেগের কথা বলা হয়েছে তা হল- আনন্দ, শক্তি, বেদনা, সম্মান, গর্ব, সাহসিকতা, গৌরব, বিস্ময় এবং আবেগ। এই লোগো সবার সামনে আনতেই সমর্থকদের উন্মাদনা আরও বাড়িয়ে দিয়েছে।

ব্র্যান্ড উন্মোচন নিয়ে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘ছয় মাস বাকি থাকতেই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ নিয়ে সত্যিই উত্তাপ তৈরি হতে শুরু করেছে। প্রত্যেক খেলোয়াড়েই স্বপ্ন থাকে ঘরের মাঠে বিশ্বকাপ খেলা। অধিনায়ক হিসেবে তো আরও বেশি এবং বিশ্বকাপের জন্য আমার আর তর সইছে না। ক্রিকেটে যুক্ত সবার জন্য বিশ্বকাপ খুবই বিশেষ আসর। আগামী কয়েকমাসে সেরা প্রস্তুতি নিতে সবকিছুই করব আমরা। যাতে করে নিজেদেরকে শিরোপা উঁচিয়ে ধরার সর্বোচ্চ সুযোগ করে দিতে পারি। ’

বিশ্বকাপের আনুষ্ঠানিক সূচি এখনো ঘোষণা করা হয়নি। তবে গুঞ্জন বলছে, এবারের ফাইনাল অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
এএইচএস
 
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।