ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রাজস্থানের কাছে পাত্তাই পেল না হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
রাজস্থানের কাছে পাত্তাই পেল না হায়দরাবাদ

২০২৩ আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে বিধ্বংসী ব্যাটিং দেখালো রাজস্থান রয়্যালস। শুরুটা করেছিলেন জস বাটলার।

তার গড়ে দেওয়া ভিত্তির ওপর দাঁড়িয়ে আরও দুই ব্যাটার করলেন ঝোড়ো অর্ধশতরান। পরে বল হাতে জাদু দেখালেন যুজবেন্দ্র চাহাল। তাদের দাপটে পাত্তাই পেল না প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ।  

ঘরের মাঠ রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ ৭২ রানের দাপুটে জয় তুলে নিয়েছে রাজস্থান। শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২০৩ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় স্যামসনবাহিনী। এরপর দুর্দান্ত বোলিংয়ে হায়দরাবাদকে তারা আটকে দেয় ১৩১ রানে।  

লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই সুবিধা করতে পারেনি হায়দরাবাদ। প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন রাজস্থানের কিউই পেসার ট্রেন্ট বোল্ট। স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় হায়দরাবাদ। এরপর কার্যত সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি তারা। বরং একের পর এক শিকার ধরে তাদের খাদের কিনারে ঠেলে দেন চাহাল। একাই ৪ ব্যাটারকে বিদায় করেন এই ডানহাতি স্পিনার। এছাড়া জেসন হোল্ডার ও রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ১টি করে উইকেট।

হায়দরাবাদের হয়ে বলার মতো রান পেয়েছেন কেবল লোয়ার মিডল অর্ডারে নামা আব্দুল সামাদ। তার ৩২ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসটি হারের ব্যবধান কমানো ছাড়া কোনো কাজে আসেনি। এছাড়া ওপেনিংয়ে নেমে ২৭ রান করেন মায়াঙ্ক আগারওয়াল। আর শেষদিকে ৮ বলে ১৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন উমরান মালিক।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ঝড় বইয়ে দেন বাটলার। মাত্র ২২ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলেন এই ইংলিশ ওপেনার। আরেক ওপেনার যশস্বী জশওয়ালকে নিয়ে গড়া তার জুটিতে আসে ৮৫ রান। বাটলার ফিরে গেলেও অসুবিধা হয়নি রাজস্থানের। কারণ জশওয়াল এবং সাঞ্জু স্যামসন দুজনেই পান ফিফটির দেখা। এর মধ্যে জশওয়াল ৩৭ বলে ৫৪ এবং স্যামসন ৩২ বলে করেন ৫৫ রান। এছাড়া শেষদিকে ১৬ বলে কার্যকরী অপরাজিত ২২ রান আসে শিমরন হেটমায়ারের ব্যাট থেকে।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।