ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দেরিতে বল করার কারণ বলেননি সাকিব 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
দেরিতে বল করার কারণ বলেননি সাকিব 

প্রথম সেশন পেরিয়ে কেটে গিয়েছিল দ্বিতীয় সেশনও। অধিনায়ক সাকিব আল হাসান বোলিং করেননি এরপরও।

আয়ারল্যান্ডের বিপক্ষে এমনিতেও অবশ্য সাকিব ছাড়াই পাঁচ স্বীকৃত বোলার নিয়ে নেমেছিল বাংলাদেশ। তাহলে কি তিনি বোলিংই করবেন না?

এমন প্রশ্ন যখন উঠতে শুরু করেছে, তখনই বোলিংয়ে আসেন সাকিব। ইনিংসের ৬৬তম ওভারে এসে প্রথমবারের মতো বল হাতে নেন তিনি। পরে ৩ ওভার হাত ঘুরিয়ে ১ মেডেনসহ ৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। সাকিব কেন আরও আগে বোলিংয়ে আসেননি, ক্লান্তি নাকি অন্যকিছু?

এমন প্রশ্ন শুনে আইরিশদের বিপক্ষে টেস্টের প্রথম দিনের পর সংবাদ সম্মেলনে তাইজুল বলেছেন, ‘তেমন কোনো কারণ আমাদের বলেনি। হয়তো আমাদের দিয়ে করানোর ইচ্ছে ছিল উনার। হয়তো আমরা যদি ভালো না করতাম, তাহলে উনি আসতেন। ’

ক্যারিয়ারের ১১তম ফাইফারের দেখা তাইজুল পেয়েছেন আয়ারল্যান্ডের বিপক্ষে এসে। তার মতোই বাঁহাতি স্পিনার সাকিবও। স্বাভাবিকভাবেই পরামর্শ দেওয়ার কথা তার। সেটি কি দিয়েছেন সাকিব? তাইজুল বলছেন, যখন যা দরকার হয়েছে সেটিই ‘শেয়ার’ করেছেন তিনি।  

বাঁহাতি এই স্পিনার বলছিলেন, ‘অধিনায়ক তো সবসময় দলের ভালো চাইবেন। ভুল কিছু হলে পরামর্শ দেবেন। মাঠের পরিস্থিতি উনি অনেক ভালো জানেন। যখন যেটা শেয়ার করা দরকার, সেটি করছিল। উনি আমাদের ওপর আত্মবিশ্বাসী ছিলেন দেখে আমাদের দিয়ে করিয়েছেন। ’

বাংলাদেশ সময় : ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।