ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শেখ জামালকে জেতালেন পারভেজ রসূল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
শেখ জামালকে জেতালেন পারভেজ রসূল

কোনো ব্যাটারই গড়তে পারলেন না বড় সংগ্রহ। পারভেজ রসূল, তাওহিদ হৃদয়, জিয়াউর রহমানদের পঞ্চাশের কাছাকাছি ছোট ছোট ইনিংসে শেখ জামাল পেলো মাঝারি সংগ্রহ।

এরপর জবাব দিতে নামা গাজী গ্রুপের হয়ে শুরুতে ঝড় তুললেন হাবিবুর রহমান সোহান। বল হাতে চার উইকেট নিয়ে ম্যাচ জেতালেন পারভেজ রসূল।  

মঙ্গলবার নারায়ণগঞ্জের খান সাহেব ওসমানী আলি স্টেডিয়ামে গাজী গ্রুপকে ৩১ রানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুরুতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৫১ রানের সংগ্রহ পায় জামাল। জবাব দিতে নেমে ২২০ রানে অলআউট হয়ে যায় গাজী গ্রুপ।  

টস জিতে ব্যাট করতে নেমে ৭৪ রানে চার উইকেট হারিয়ে ফেলে শেখ জামাল। এরপর ১ চার ও ছক্কায় ৫৫ বলে ৪৬ রান করে আউট হয়ে যান তাওহিদ হৃদয়। শেখ জামালের রান বড় করার কৃতিত্ব পারেভজ রসূল ও জিয়াউর রহমানের। ৩৬ বলে ৪৫ রান করে জিয়া আউট হলেও ৪৪ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন পারভেজ রসূল।  

৬ বলে ১৪ রানের ছোট্ট ইনিংস খেলেন মৃত্যুঞ্জয় চৌধুরীও। ১০ ওভারে ৫১ রান করে ৩ উইকেট নেন হুসনে হাবিব মেহদী। নিহাদ উজ জামান ও সুমন খান দুইটি ও রাবি তেজা নেন একটি করে উইকেট।  

জবাব দিতে নেমে গাজী গ্রুপের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান আসে হাবিবুর রহমান সোহানের ব্যাটে। ৬ চারে ৪১ বলে ৫৫ রান করেন তিনি। ৪৬ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান আসে আনামুল হকের ব্যাট থেকে। শেখ জামালের পক্ষে ১০ ওভারে ১ মেডেন দিয়ে ৪ উইকেট নেন পারভেজ রসূল। এছাড়া আরিফ আহমেদ এবং মৃত্যুঞ্জয় চৌধুরী দুটি করে উইকেট নেন।  

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।