ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের চেয়ে বেশি দামে বদলি নিল কলকাতা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
সাকিবের চেয়ে বেশি দামে বদলি নিল কলকাতা

ভিত্তিমূল্য দেড় কোটি রুপিতে সাকিব আল হাসানকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু জাতীয় দলের খেলা থাকায় শুরু থেকে আইপিএল খেলতে যেতে পারেননি তিনি।

পরে পুরো আসর থেকেই সরে দাঁড়ান বিশ্বসেরা অলরাউন্ডার। এবার তার বিকল্প বেছে নিল কলকাতা।  

আজ কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে সাকিবের বদলি হিসেবে জেসন রয়ের নাম ঘোষণা করা হয়েছে। ২০২৩ আইপিএলের মিনি নিলামে ইংলিশ ওপেনারের ভিত্তিমুল্য ছিল দেড় কোটি রুপি, অর্থাৎ সাকিবের সমান। কিন্তু তখন তিনি দল পাননি। তবে সেই তাকেই এবার ২.৮ কোটি রুপি দলে ভেড়ালো বলিউড সুপারস্টার শাহরুখ খানের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি।  

নিলামে দল না পেলেও রয়ের সাম্প্রতিক পারফরম্যান্স ভালো। কদিন আগে বাংলাদেশে খেলে গেছে। যেখানে ওয়ানডে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন এই ডানহাতি ব্যাটার। এর মধ্যে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১২৪ বলে ১৩২ রানের দুর্দান্ত ইনিংসো ছিল। যদিও বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেননি রয়।  

এর আগে আইপিএলে বিভিন্ন দলের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে জেসন রয়ের। তিনি খেলেছেন দিল্লি ক্যাপিটালস, গুজরাট লাইন্স ও সানরাইজার্স হায়দরাবাদের মতো দলেও। সাকিব ছাড়াও কলকাতার হয়ে এই মৌসুমে খেলা হবে না নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আয়ারেরও। এরইমধ্যে আসরে নিজেদের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে ৭ রানে হেরেছে কলকাতা। আগামীকাল বৃহস্পতিবার ঘরের মাঠ ইডেন গার্ডেনে তারা নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।