ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মার্চের সেরা হওয়ার দৌড়ে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
মার্চের সেরা হওয়ার দৌড়ে সাকিব

মার্চ মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকা ঘোষণা করেছে আইসিসি। যেখানে রয়েছে সাকিব আল হাসানের নাম।

গত মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।  তার প্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও সংযুক্ত আরব আমিরাতের আসিফ খান।

আইসিসির মাসসেরার পুরস্কার একবারই পেয়েছেন সাকিব। সেটাও ২০২১ সালের জুলাই মাসে।  গত মার্চে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। দুটি দলের বিপক্ষেই উজ্জ্বল ছিল সাকিবের পারফরম্যান্স। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ অবশ্য জেতেনি বাংলাদেশ। তবে শেষ ম্যাচ জিতে ধবলধোলাই এড়িয়েছিল টাইগাররা। সেই ম্যাচে ৭১ বলে ৭৫ রান করার পাশাপাশি বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচ-সেরা হয়েছিলেন সাকিব। টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে ধবলধোলাই করে বাংলাদেশ। যেখানে তিন ম্যাচের প্রতিটিতেই উইকেট শিকার করেন সাকিব। প্রথম ম্যাচে ২৪ বলে ৩৪ রানে অপরাজিত থেকে শেষ করে আসেন ম্যাচ।

ইংল্যান্ডের বিপক্ষে সেই ফর্ম আয়ারল্যান্ড সিরিজেও টেনে আনেন সাকিব। প্রথম ওয়ানডেতে ম্যাচজয়ী ৯৩ রানের ইনিংস খেলেন তিনি। তারপর টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো শিকার করেন ৫ উইকেট। এর আগে ব্যাট হাতে ২৪ বলে ৩৮ রানে অপরাজিত ছিলেন বাঁহাতি এই অলরাউন্ডার। সব মিলিয়ে মার্চ মাসে ১২ ম্যাচ খেলে তার সংগ্রহ ৩৫৩ রান ও ১৫ উইকেট।  

সেই তুলনায় দুই টেস্ট খেলে মার্চে ৩৩৭ রান করেন কেন উইলিয়ামসন। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে অপরাজিত ১২১ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন কিউই ব্যাটার। দ্বিতীয় টেস্টে হাঁকান ডাবল সেঞ্চুরি। পুরস্কার প্রত্যাশী আরেক ক্রিকেটার আসিফ খান তাক লাগিয়ে দেন নেপালের বিপক্ষে ৪২ বলে সেঞ্চুরি করে। বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ ম্যাচেও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ব্যাট হাতে তিন অঙ্কের দেখা পান তিনি।  

মাসসেরা ক্রিকেটার নির্বাচনে আইসিসির ওয়েবসাইটে (https://www.icc-cricket.com/awards/player-of-the-month/mens-player-of-the-month) গিয়ে ভোট দিতে পারবেন দর্শকরা।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩

এএইচএস

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।