ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কাকে নিরাশ করে সিরিজ জিতল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
শ্রীলঙ্কাকে নিরাশ করে সিরিজ জিতল নিউজিল্যান্ড

ওপেনার কুশল মেন্ডিসের দারুণ ব্যাটিংয়ে লড়াকু পুঁজি পেয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু অল্পের জন্য জয় হাতছাড়া হলো তাদের।

রোমাঞ্চকর ম্যাচটি শেষ পর্যন্ত এক বল হাতে রেখে জিতে নিয়েছে নিউজিল্যান্ড। সেই সঙ্গে টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও ঘরে তুলেছে কিউইরা।  

দুই দল একটি করে ম্যাচ জেতায় শেষ ও তৃতীয় ম্যাচটি পরিণত হয়েছিল সিরিজ নির্ধারণীতে।  আজ কুইন্সটাউনে সেই ম্যাচেই ৪ উইকেটে জয় পেয়েছে স্বাগতিকরা। সেই সঙ্গে সিরিজও জিতে নিয়েছে ২-১ ব্যবধানে।

মূলত টিম সেইফার্টের ৪৮ বলে ৮৮ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে জয় তুলে নিয়েছে কিউইরা। ৩ ছক্কা ও ১০ চারে সাজানো ইনিংসটি খেলে তিনি যখন সাজঘরে ফেরেন, ততক্ষণে দলের সংগ্রহ হয়ে গেছে ১৫৪ রান।  

শেষ ২৩ বলে মাত্র ২৯ রান দরকার ছিল। কিন্তু সেইফার্ট বিদায় নেওয়ার পর মার্ক চ্যাপম্যান (১৬), জেমি নিশাম (০) ও ড্যারিল মিচেল (১৫) আউট হলে চাপে পড়ে কিউইরা। তবে শেষ পর্যন্ত ১ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছতে সমর্থ হয় তারা। বল হাতে লঙ্কানদের লাহিরু কুমারা নিয়েছেন ৩ উইকেট।

এর আগে কুশলের ৪৮ বলে ৭৩ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রান সংগ্রহ করেছিল লঙ্কানরা। কুশল পেরেরার ২১ বলে ৩৩ ও পাথুম নিসাঙ্কার ২৫ বলে ২৫ রানের ইনিংসও রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা। কিউইদের হয়ে ২ উইকেট পেয়েছেন বেঞ্জামিন লিস্টার।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।