ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাঞ্জাবকে হারিয়ে আইপিএলে হায়দরাবাদের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
পাঞ্জাবকে হারিয়ে আইপিএলে হায়দরাবাদের প্রথম জয়

পাঞ্জাব কিংসের হয়েই একাই লড়ে গেছেন শিখর ধাওয়ান। এক রানের জন্য তিনি পূর্ণ করতে পারেননি সেঞ্চুরি।

বাকি ব্যাটারদের ব্যর্থতায় অবশ্য খুব বেশি সংগ্রহ পায়নি দলটি। অপরদিকে প্রথম জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে ভালোই করে সানরাইজার্স হায়দরাবাদ। কাঙ্ক্ষিত লক্ষ্যে তারা পৌঁছায় ১৭ বল হাতে রেখেই।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ ম্যাচে আসরের প্রথম হার দেখল পাঞ্জাব। অপরদিকে ৮ উইকেটের এই জয়ে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসল হায়দরাবাদ। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে পাঞ্জাব। জবাব দিতে নেমে রাহুল ত্রিপাঠি ও এইডেন মার্করামের দারুণ ব্যাটিংয়ে ১৭ ওভার ১ বলেই জয় পায় হায়দরাবাদ।

প্রথম বলে প্রাবসিমরান সিংকে হারিয়ে শুরু হয় পাঞ্জাবের ইনিংস। অধিনায়ক শিখর ধাওয়ান একপ্রান্তে লড়তে থাকলেও অপরপ্রান্তে উইকেটের মিছিল শুরু হয়। দুই অঙ্কের ঘর স্পর্শ করা আরেক ব্যাটার ছিলেন স্যাম কারেন (২২)। লড়তে থাকা ধাওয়ান ফিফটি পূর্ণ করেন ৪২ বলে। তবে ৯৯ রানেই শেষ হয় তার ইনিংস। অপরাজিত এই ইনিংস তিনি সাজান ৫ ছক্কা ও ১২ চারে।  

হায়দরাবাদের হয়ে দারুণ বোলিং করেন মায়াঙ্ক মারকান্দে। চার ওভার বল করে ১৫ রান খরচায় তিনি নেন ৪ উইকেট। জোড়া উইকেট নেন মার্কো ইয়ানসেন ও উমরান মালিক।

রান তাড়ায় খেলতে নেমে ধীরগতির শুরু করেন হায়দরাবাদের দুই ওপেনার হ্যারি ব্রুক ও মায়াঙ্ক আগারওয়াল। ব্রুক ১৩ রান করে বিদায়ের পর মায়াঙ্ক উইকেট হারান ২১ রান করে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি হায়দরাবাদকে। ত্রিপাঠি ও মার্করামের শতরানের জুটিতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি। ৪৮ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন ত্রিপাঠি। মার্করাম করেন ২১ বলে অপরাজিত ৩৭ রান।  

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।