ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাবরকে নেতৃত্ব থেকে সরিয়ে দিতে চেয়েছিলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
বাবরকে নেতৃত্ব থেকে সরিয়ে দিতে চেয়েছিলেন আফ্রিদি

পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) একের পর এক রদবদল তো আছেই, দ্বন্দ্বও লেগে থাকার বিষয় নতুন নয়। রমিজ রাজাকে সরিয়ে নতুনভাবে পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন নাজাম শেঠি।

এছাড়া কয়েকদিনের জন্য প্রধান নির্বাচকের দায়িত্বে এসেছিলেন শহিদ আফ্রিদি। তিনি আসার পর বোর্ডে কি কি করে গেছেন সেটিই যেন সবাইকে জানান দিচ্ছেন বর্তমান চেয়ারম্যান।

এক ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে নাজাম শেঠি জানান, বাবর আজমকে অধিয়াকের দায়িত্ব থেকে সরিয়ে দিতে চেয়েছিলেন আফ্রিদি। নতুন এই সমালোচনা তৈরি হওয়ার আগে আরও কয়েকটি সমালোচনায় জড়িয়ে ছিলেন সাবেক এই পাক অধিনায়ক। যার মধ্যে সবচেয়ে বেশি সাড়া ফেলেছিল মোহাম্মদ রিজওয়ানকে বাদ দিয়ে সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকে দলে নেওয়া। এবার বাবরকে সরানোর বিষয়টি যেন আরও সমালোচনা বইয়ে নিয়ে আসছে।

সাক্ষাৎকারে পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘আমি দায়িত্ব নেওয়ার সঙ্গে সঙ্গে সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির নেতৃত্বে একটা অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটি গঠন করেছিলাম। আনুষ্ঠানিক বৈঠকে বসার আগেই তারা আমাকে বলেছিলেন যে, জাতীয় দলের অধিনায়ক পদে পরিবর্তন আনতে চান। অর্থাৎ বাবর আজমকে তারা সরিয়ে দিতে চান! অবশ্য পরে তারা মত বদলে আমাকে জানায়, বাবরকে সরিয়ে দেওয়ার প্রয়োজন নেই। আমি অবশ্য বলেছিলাম, আপনারা যেকোনো সিদ্ধান্তই নিতে পারেন। ’

আফ্রিদির আমলে না হলেও বাবরকে সাম্প্রতিক সময়ে আফগানিস্তান সিরিজে ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে। তার বদলে নেতৃত্ব দিয়েছেন শাদাব খান। বিষয়টি নিয়ে গুঞ্জন ছড়ালেও নাজাম শেঠি জানান, আসন্ন নিউজিল্যান্ড সিরিজে বাবরই নেতৃত্ব দেবেন। তিনি স্পষ্ট করে বলেছেন, ‘যত দিন বাবর ব্যাটসম্যান হিসেবে সাফল্য পাবে এবং তার অধিনায়কত্বে দল জিতবে, তত দিন সে-ই অধিনায়ক থাকবে। এখন বাবর যদি হারতে থাকে, তাহলে তার অধিনায়কত্ব নিয়ে মানুষ প্রশ্ন তুলতেই পারে। ’

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘন্টা, এপ্রিল ১০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।