ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সৌম্য সরকারকে নিয়ে হতাশ বাশার

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
সৌম্য সরকারকে নিয়ে হতাশ বাশার

একসময় ছিলেন জ্বলজ্বলে তারকা। সৌম্য সরকারকে নিয়ে আশাও বেড়েছিল অনেক।

ভালো কিছু করবেন তিনি, এমন প্রত্যাশা ছিল সবার। কিন্তু সৌম্য যেন হারিয়েই ফেলেছেন নিজেকে। জাতীয় দলে সুযোগ তো পাচ্ছেন না বটেই, ঘরোয়া লিগেও তার ব্যাটে দেখা মিলছে না রানের।  

গত ঢাকা প্রিমিয়ার লিগে বাজে পারফরম্যান্সের জন্য একাদশ থেকে বাদ পড়তে হয়েছিল। এবার অবশ্য তিনি খেলছেন টানা। তবে মোহামেডানের হয়ে আট ম্যাচে সৌম্যর হাফ সেঞ্চুরি কেবল একটি। তার এমন পারফরম্যান্সে হতাশার কথা জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, ‘ওর কাছে যে প্রত্যাশা ছিল ঠিক সেটা পাচ্ছি না। অতীতে তার বেশ কিছু ভালো পারফর্ম আছে বাংলাদেশের পক্ষে। কিন্তু সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে তার কাছ থেকে প্রত্যাশিত পারফরম্যান্স পাচ্ছি না। ও এখনো আমাদের চিন্তা ভাবনার মধ্যে আছে। প্রত্যাশা ছিল ঘরোয়া ক্রিকেটে ভালো করবে। তাহলে আমাদের যে পুল সেটা বড় হয়। ওর সামর্থ্যের ব্যাপারে আমরা সবাই জানি। সেটার প্রকাশ ঘরোয়া ক্রিকেটে পুরোপুরি হচ্ছে না। একটুতো হতাশ অবশ্যই। ’ 

ফিরে আসার পথ যেন কিছুতেই খুঁজে পাচ্ছেন না সৌম্য। দল, টুর্নামেন্ট বদলালেও বদলাচ্ছে না তার ভাগ্য। সৌম্যর ফিরে আসার ব্যাপারে কি তার সঙ্গে কথা হচ্ছে? বাশার বলছেন, মানসিকভাবে তাদের সমর্থন আছে সৌম্যর জন্যও।  

তিনি বলেছেন, ‘দেখুন ওর সঙ্গে তো সবাই কথা বলছে। যে সাপোর্টটা দেওয়া দরকার, মানসিক সাপোর্টটা তাকে সবসময় দেওয়া হয়। আপনি দেখেন সে দলের মধ্যেই আছে, আসা যাওয়ার মধ্যেই আছে। মাঝে মাঝে এসব থেকে বেরোতে ক্রিকেটারকে নিজেই পথ খুঁজতে হয়। সৌম্য সরকার কিন্তু অনেক দিন ধরে ক্রিকেট খেলছেন। যথেষ্ট অভিজ্ঞ ক্রিকেটার। মানসিক যে সাপোর্টটা সেটা সে সবসময় পায়। কিন্তু ওর নিজেকেই ঠিক করতে হবে আসলে ওর খেলাটা কি হবে। ’

বাংলাদেশ সময় : ১৭২৯ ঘণ্টা, ১১ এপ্রিল, ২০২৩
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।