ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘আমাদের ক্রিকেটারদের সক্ষমতা আছে, কিন্তু খেলায় না’, আইপিএল নিয়ে মাশরাফি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
‘আমাদের ক্রিকেটারদের সক্ষমতা আছে, কিন্তু খেলায় না’, আইপিএল নিয়ে মাশরাফি

প্রতিবার আইপিএল এলেই দেশের ক্রিকেটে একটা হইচই পড়ে যায়। কতজন ক্রিকেটার সুযোগ পেলেন, তাদের অনাপত্তিপত্র দেওয়া হবে কি না, ম্যাচ খেলবেন কি না; এসব নিয়ে আলোচনা হয় বিস্তর।

এবারের টুর্নামেন্টে বাংলাদেশের তিন ক্রিকেটার সুযোগ পেয়েছিলেন। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের অনুরোধে নাম সরিয়ে নেন সাকিব আল হাসান।

এখন মোস্তাফিজুর রহমান আছেন দিল্লি ক্যাপিটালসে আর লিটন দাস কলকাতায়। তাদের ম্যাচ খেলা নিয়েও জল্পনা অনেক। লিটনের কাছে প্রত্যাশা কী? এমন প্রশ্ন শুনে বুধবার সাংবাদিকদের মাশরাফি বলেছেন, এসব নিয়ে মাথাব্যথা নেই তার। এসময় টেনেছেন ভাড়া করে বিমানে উড়িয়ে নিয়েও মোস্তাফিজকে দিল্লির না খেলার বিষয়টি।

তিনি বলেন, ‘আইপিএল নিয়ে আমার মাথাব্যথা নেই। আইপিএলে লিটন খেলবে কি না এটা আমার চিন্তার বিষয় না। আইপিএল আমার কাছে মাথাব্যথা না, মাথাব্যথা হচ্ছে বাংলাদেশ দল। বাংলাদেশ দল ভালো খেললে, আমরা যারা আছি, আপনারা যারা আছেন, সবাই খুশি হবো। আইপিএলে লিটন খেলছে, খুবই ভালো যে আমাদের একজন খেলছে। ’

‘কিন্তু আপনি দেখুন, আমাদের মোস্তাফিজকে চার্টার্ড ফ্লাইটে নিয়ে ম্যাচ খেলায়নি। এখানে অনেক বিষয় থাকে, সোশ্যাল মিডিয়ার বিষয় থাকে, আমরাও উত্তেজিত হয়ে যাই। আমাদের বাংলাদেশ ক্রিকেটের একটা সমর্থকগোষ্ঠী আছে। যেটা হয়তো তারা ব্যবহার করতে পারে। এই গুরুত্ব দেওয়া, আমাদের খেলোয়াড়দের তো ওই সক্ষমতা আছে। আমাদের নিলে যেন খেলায়, কিন্তু হয় না। এই জন্য এটা নিয়ে মাথাব্যথা দেখিয়ে লাভ নেই, আমাদের মাথাব্যথা হচ্ছে বাংলাদেশ দল। ’

বাংলাদেশ সময় : ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩ 
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।