ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

গলে আইরিশদের দাপুটে দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
গলে আইরিশদের দাপুটে দিন

প্রথম টেস্টে হারতে হয়েছে ইনিংস ব্যবধানে। তবে সেই হতাশা দূরে ঠেলে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা দারুণভাবে কাটালো আয়ারল্যান্ড।

সকালের সেশন বাদে পরের দুই সেশনে দাপট দেখিয়েছে তারা। দিন শেষ করেছে ৪ উইকেটে ৩১৯ রান নিয়ে।  

সেঞ্চুরির খুব কাছে গিয়ে পাঁচ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয় অ্যান্ড্রু বালবার্নিকে। তবে সেঞ্চুরির পথে আছেন লরকান টাকার। বাংলাদেশ সফরে সেঞ্চুরি করা এই ব্যাটার অপরাজিত আছেন ৭৮ রান নিয়ে। তার সঙ্গী কার্টিস ক্যামফার ব্যাট করছেন ২৭ রানে।

গলে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আইরিশরা। কিন্তু প্রথম দশ ওভারেই হারিয়ে ফেলে দুই ওপেনার জেমস ম্যাককালাম (১০) ও পিটার মুরের (৫) উইকেট। লাঞ্চের আগে সাজঘরে ফেরেন হ্যারি টেক্টরও। তবে এর মাঝখানেই দ্রুত ফিফটি তুলে নেন বালবার্নি। চতুর্থ উইকেটে বড় জুটি গড়েন পল স্টার্লিংয়ের সঙ্গে।

ব্যাটিং-বান্ধব উইকেটে স্টার্লিংও ব্যাট চালাচ্ছিলেন দারুণভাবে। কিন্তু ক্রাম্পের কারণে ৭৪ রানেই অবসরে যান এই ডানহাতি ব্যাটার। থমকে যায় বালবার্নির সঙ্গে তার ১১৫ রানের জুটি। যা যেকোনো উইকেটে আইরিশদের সর্বোচ্চ রানের রেকর্ড।

কিছুক্ষণ পর রমেশ মেন্ডিসের বলে ধনঞ্জয়া ডি সিলভাকে ক্যাচ দেন বালবার্নি। প্রথম সেঞ্চুরির স্বাদ না পেয়ে ১৪ চারে ৯৫ রান করেই ফিরতে হয় তাকে। দিনের বাকিটা সময় আর কোনো বিপদ ঘটতে দেননি টাকার ও ক্যামফার। পঞ্চম উইকেট জুটিতে ৮৭ রান তুলে অবিচ্ছিন্ন আছেন তারা। শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেট নেন বাঁহাতি স্পিনার প্রভাত জয়সুরিয়া।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।