ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

রাহানেকে নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দল ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
রাহানেকে নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দল ঘোষণা ভারতের

একসময় ছিলেন সহ-অধিনায়ক। বিরাট কোহলির পরিবর্তে নেতৃত্বও দিয়ে সিরিজও জিতিয়েছেন দলকে।

কিন্তু ফর্মহীনতার কারণে দলে হারিয়ে ফেলেন জায়গা। সবশেষ টেস্ট খেলেছিলেন গত বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার মাটিতে। এক বছর পর আবারও ভারতের টেস্ট দলে ফিরলেন অজিঙ্কা রাহানে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে নাম আছে তার।

আইপিএলে এবার দুর্দান্ত ফর্মে আছেন রাহানে। যেন নতুন করে জীবন ফিরে পেয়েছেন তিনি। পাঁচ ম্যাচ খেলে ২০৯ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। স্ট্রাইক-রেট ২০০ ছুঁইছুঁই। ফরম্যাট যদিও ভিন্ন, তবুও রাহানের টেস্ট দলে ফেরার পেছনে গুরুত্বপূর্ণ প্রভাব রেখেছে তার আইপিএল ফর্ম। রঞ্জি ট্রফির গত আসরেও দারুণভাবে হেসেছে তার। দুই সেঞ্চুরিসহ ৫৭.৬৩ গড়ে ৬৩৪ রান করেন তিনি। ছিলেন দলের (মুম্বাই) সর্বোচ্চ রান সংগ্রাহক।  

শ্রেয়াস আইয়ার ইনজুরিতে পড়ায় মিডল অর্ডারে একটি জায়গা খালিই ছিল। বিদেশের মাটিতে নিজের অতীত ইতিহাস দিয়ে হয়তো সেই জায়গাটা লুফে নেবেন রাহানে। সাদা পোশাকে তার ১২ সেঞ্চুরির মধ্যে আটটিই বিদেশের মাটিতে। এদিকে আইয়ারের মতো ইনজুরির কারণে  দলে ফেরা হয়নি পেসার জাসপ্রিত বুমরাহর। দল থেকে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব।

আগামী ৭ জুন থেকে ওভালে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। যেখানে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। সবশেষ বোর্ডার-গাভাস্কার ট্রফিতে ঘরের মাটিতে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে ভারত।  

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, মোহম্মদ শামি, মোহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকাট।  
  
বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।