ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মুম্বাইকে হারিয়ে চেন্নাইকে ধরে ফেললো গুজরাট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
মুম্বাইকে হারিয়ে চেন্নাইকে ধরে ফেললো গুজরাট

শুভমান গিলের ফিফটি এবং ডেভিড মিলার ও অভিনব মনোহরের দুটি দুর্দান্ত ঝোড়ো ইনিংসে ভর করে বিশাল সংগ্রহ দাঁড় করায় গুজরাট টাইটান্স। যা আবার আইপিএলে তাদের সর্বোচ্চ সংগ্রহ।

এরপর বল হাতে মুম্বাই ইন্ডিয়ান্সকে অল্পতেই বেঁধে ফেলেন রশিদ খান, মোহাম্মদ শামিরা। আর তাতে বড় জয় তুলে নিয়ে শীর্ষে থাকা চেন্নাই সুপার কিংসকে ধরে ফেললো গুজরাট।

২০২৩ আইপিএলের ৩৫তম ম্যাচে আজ ৫৫ রানে জয় পেয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। শুরুতে ব্যাট করে ৬ উইকেটে ২০৭ রানের পাহাড় গড়ে গুজরাট। জবাবে ৯ উইকেটে ১৫২ রান তুলতে পারে মুম্বাই।

আহমেদাবাদে আজ টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছিলেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। শুরুতেই গুজরাটের ওপেনার ঋদ্ধিমান সাহাকে তুলে নিয়ে অধিনায়কের সিদ্ধান্তকে ভালো হিসেবেই প্রমাণ করেছিলেন বাঁহাতি পেসার অর্জুন টেন্ডুলকার। এরপর আরও কয়েকজন ব্যাটার থিতু হয়েও উইকেট বিলিয়ে আসেন। কিন্তু শুভমান গিল পাল্টা আক্রমণের পথ বেছে নেন।

পাল্টা আক্রমণে দারুণ এক ফিফটি তুলে নেন গিল। ৩৪ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫৬ রান করে বিদায় নেন এই ওপেনার। এরপর হাল ধরেন ডেভিড মিলার ও অভিনব মনোহর। দুজনেই রান তুলেছেন ২০০-এর বেশি স্ট্রাইক রেটে। ২২ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৬ রান করেছেন মিলার। অন্যদিকে অভিনব ২১ বলে ৩টি করে চার ও ছক্কায় করেছেন ৪২ রান। এছাড়া শেষদিকে মাত্র ৫ বলে ৩ ছক্কায় ২০ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন রাহুল তেওয়াতিয়া।  

মুম্বাইয়ের হয়ে বল হাতে ২ ওভারে মাত্র ৯ রান খরচে ১ উইকেট নেন অর্জুন। ২টি উইকেট নিয়েছেন পীযূষ চাওলা।  

জবাব দিতে নামা মুম্বাই শুরু থেকেই ধুঁকতে থাকে। দ্বিতীয় ওভারের শেষ বলে আউট হন ওপেনার রোহিত শর্মা। স্কোরবোর্ডে তখন রান মাত্র ৪। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে মুম্বাই। ৫৯ রানে ৪ উইকেট হারানো দলটি ১০০ ছোঁয়ার আগেই আরও ২ উইকেট হারিয়ে বসে। যা একটু লড়াই করেছেন নেহাল ওয়াদেরা। ২১ বলে ৩টি করে চার ও ছক্কায় তার ৪০ রানের ইনিংস শুধু হারের ব্যবধানটাই কমিয়েছে।

বল হাতে ৩ উইকেট নিয়েছেন নূর আলম। ২টি করে উইকেট গেছে রশিদ ও মোহিত শর্মার ঝুলিতে।  

এ নিয়ে ৭ ম্যাচে পঞ্চম জয় পাওয়া গুজরাটের পয়েন্ট এখন ১০। সমান ম্যাচে চেন্নাইয়েরও পয়েন্ট একই, তবে নেট রানরেটের ব্যবধানে এগিয়ে মহেন্দ্র সিং ধোনির দল।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।