ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

না খেললেও ‘বিশ্বকাপে থাকবেন’ উইলিয়ামসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
না খেললেও ‘বিশ্বকাপে থাকবেন’ উইলিয়ামসন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই চোট পান কেইন উইলিয়ামসন। বাজেভাবে পড়ে গিয়ে আইপিএল তো বটেই ছয় মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি।

তাতে বড় ধাক্কা খেয়েছে নিউজিল্যান্ড। অক্টোবরের ওয়ানডে বিশ্বকাপে তাকে পাওয়ার সম্ভাবনা খুবই কম।

তবে ক্রিকেটার হিসেবে না হলেও উইলিয়মসনের বিশ্বকাপে থাকার সম্ভবনা আছে, এমন আভাস দিয়েছেন খোদ কিউই কোচ গ্যারি স্টেড। পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে।  

প্রথম ওয়ানডে শুরুর আগে বুধবারে (২৬ এপ্রিল) স্টেড একটি সংবাদিক সম্মেলন করেন। যেখানে তার কাছে জানতে চাওয়া হয়, উইলিয়ামসনকে বিশ্বকাপে মেন্টর হিসেবে দলে রাখা হবে কি-না? উত্তরে নিউজিল্যান্ড কোচ জনান, ‘হ্যাঁ, অবশ্যই। ’ 

ক্রিকেটার হিসেবে উইলিয়ামসনকে বিশ্বকাপে পাওয়া যাবে কি না তার উত্তরে স্টেডের দাবি, ‘দেখুন, এখনই সব কিছু বলাটা খুব তাড়াহুড়ো করা হয়ে যাবে। উইলিয়ামসনের অস্ত্রোপচার হয়েছে। এখনও পর্যন্ত যা জানি, সেটি সফল হয়েছে। তাই উইলিয়ামসন পুনর্বাসন কর্মসূচির খুব প্রাথমিক পর্যায়ে রয়েছে। এই মুহূর্তে তাকে নিয়ে আমাদের উপলব্ধি হলো, ওকে পাওয়ার সম্ভাবনা বাস্তবিকভাবে খুব কম। তবে অবশ্যই ওর মতো মানের একজন ক্রিকেটারকে পাওয়াটা খুব বড় ব্যাপার। ও দলে অনেক কিছু যোগ করে। ওকে হিসেবের বাইরে রাখতে চাই না। ’

চলতি আইপিএলের উদ্বোধনী ম্যাচে চোট পান গুজরাট টাইটান্সের হয়ে খেলা উইলিয়ামসন। মাঠে ফিল্ডিং করার সময়ে ছক্কা বাঁচাতে গিয়ে বাজেভাবে পড়ে হাঁটুতে চোট পান তিনি। এই চোটের ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে যান। দেশে ফেরেন ক্রাচে ভর করে।  

পরে জানা যায় তার এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে। সম্প্রতি সেখানে তার সফল অস্ত্রোপচারও করা হয়েছে। পুনর্বাসনে রয়েছেন তিনি। চলছে ফেরার লড়াই। এ ধরনের অস্ত্রোপচারের পর সেরে উঠতে সাধারণত ৬ মাস সময় লাগে।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা,এপ্রিল২৭, ২০২৩
এমএইচবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।