ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপের আগে সুযোগ পাবে রিয়াদ: হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
বিশ্বকাপের আগে সুযোগ পাবে রিয়াদ: হাথুরু

জাতীয় দলে লম্বা সময় ধরে খেলেছেন। অনেক স্মরণীয় জয়েরও সাক্ষী মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে এখন বয়স হয়ে গেছে, ব্যাটিংয়ের ধার কমেছে, ফিল্ডিংয়ের অবস্থাও বেহাল। হেড কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহে ফেরার পর ইংল্যান্ডের বিপক্ষে দলে ছিলেন তিনি।

কিন্তু এরপর ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন না, নেই আইরিশদের বিপক্ষে পরের সিরিজেও। এ অবস্থায় অক্টোবরের ওয়ানডে বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদ থাকবেন কি না, এ নিয়ে তৈরি হয়েছে নানা জল্পনা কল্পনা। কয়েকদিন আগে বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, রিয়াদকে বিশ্বকাপ দলে দেখেন না তিনি।

ইংল্যান্ডের চেমসফোর্ডে আগামী মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের প্রস্তুতির জন্য সিলেটে তিনদিনের ক্যাম্প করেছেন তামিম ইকবালরা। শনিবার শেষদিনে বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদের থাকা নিয়ে কথা বলেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

তিনি বলেন, ‘আগে যেটা বলেছি, তেমনই আছে। তারা সবাই লিস্টে আছে। সবাই বিশ্বকাপের আগে এসে খেলার সুযোগ পাবে। আমরা এখনও ওই মানসিকতা বদলাইনি। ’

বিশ্বকাপের আর ছয় মাসও বাকি নেই। কিন্তু এখনও আনুষ্ঠানিকভাবে সূচি প্রকাশ করা হয়নি, কোন ভেন্যুতে খেলা হবে জানানো হয়নি সেটিও। এতে কি পরিকল্পনায় কোনো সমস্যা হচ্ছে?

এমন প্রশ্নের উত্তরে হাথুরুসিংহে বলেছেন, ‘এটা শুধু আমাদের না। সবাইকে এফেক্ট করছে বিশ্বকাপের সঙ্গে জড়িত। আমার মনে হয় ভারত দ্রুতই ঘোষণা করবে। যদি দ্রুত ঘোষণা দেয়, এটা আমাদের পরিষ্কার ধারণার জন্য সাহায্য করবে। ’

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।