ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বাদ পড়া যাকে ‘ইফেক্ট’ করবে, এমন খেলোয়াড় চাই না : হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
বাদ পড়া যাকে ‘ইফেক্ট’ করবে, এমন খেলোয়াড় চাই না : হাথুরু ফাইল ছবি

বিশ্বকাপের আর খুব বেশি দিন বাকি নেই। অক্টোবরে ভারতের মাটিতে বসবে এবারের আসর।

এই টুর্নামেন্টের আগে বেশ পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে বাংলাদেশ দল। বিশেষ করে সাকিব-মিরাজের সঙ্গে স্পিনার হিসেবে কে থাকবেন— এটাই বড় প্রশ্ন।

সেই উত্তর খুঁজতে গিয়ে তাইজুল ইসলাম ও নাসুম আহমেদকে পরীক্ষা দিতে হচ্ছে। ভালো খেলার পরও জায়গা মিলছে না পরের সিরিজে, খেলানো হচ্ছে অদলবদল করে। তাদের নিয়ে এ পরীক্ষা বিশ্বকাপ অবধি চলবে বলে সিলেটে তিনদিনের প্রস্তুতি ক্যাম্পের শেষদিনে এসে জানান হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যেমন আমরা আলোচনা করেছি—স্কোয়াড বড় করতে চাই। সবাই অনেক অভিজ্ঞতা অর্জন করুক। বিশ্বকাপের আগে অবধি এমন চলতেই থাকবে। ’

ভালো করার পরেও বাদ পড়ে যাওয়া— এটি ক্রিকেটারের জন্য হতে পারে অস্বস্তিরও। তাইজুল-নাসুমের ক্ষেত্রে কি কোনো প্রভাব পড়বে? এমন প্রশ্নে কিছুটা কড়া উত্তরই দিয়েছেন হাথুরুসিংহে। তিনি বলছেন, যদি কারো ওপর সেটি প্রভাব ফেলে তাহলে এমন ক্রিকেটার দলে চান না তিনি।

লঙ্কান কোচ বলেন, ‘প্রভাব ফেলবে না। কারণ তাদের সঙ্গে যথেষ্ট কথা হয়েছে। ব্যাখ্যা করেছি কেন তারা আছে, কেন নেই। আশা করি প্রভাব (ইফেক্ট) ফেলবে না। যদি ফেলে, তাহলে এটা চাপের মধ্যে তাদের পারফরম্যান্সেও প্রভাব ফেলবে। ওই ধরনের খেলোয়াড় আমরা দলে চাই না। ’

বাংলাদেশ সময় : ১৫৩১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।