ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের প্রথম ওয়ানডে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের প্রথম ওয়ানডে

প্রথমবার কোনো দ্বিপাক্ষিক সিরিজে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু প্রকৃতির দাপটে প্রথম ওয়ানডে শেষ করতে হলো কোনো ফল ছাড়াই।

যদিও বৃষ্টির আগে সুবিধাজনক অবস্থানেই ছিল টাইগ্রেসরা। ২৪ রান দিয়ে তিন উইকেট শিকার করেন নাহিদা আক্তার।  

কলম্বোর পি সারা ওভালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। বৃষ্টি নামার আগ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৫২ রান করে স্বাগতিকরা। ইনিংসের প্রথম বলে হার্শিথা জয়াবিক্রমাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন পেসার জাহানারা আলম। পাওয়ার প্লের ভেতর আরেক ওপেনার ভিশমি গুনারত্নেকে সাজঘরের পথ দেখান বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার।

এরপর অবশ্য প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করে লঙ্কানরা। আগ্রাসী রূপে খেলতে থাকেন অধিনায়ক চামারি আতাপাত্তু। কিন্তু ফিফটির আগেই তাকে তুলে নেন নাহিদা। তাই ৩৭ বলে ৮ চার ও ২ ছক্কায় ৪৭ রানে থামেন লঙ্কান অধিনায়ক। শতরানের আগে আরও দুই উইকেট হারিয়ে ফেললে চাপ বেড়ে যায় স্বাগতিকদের।  

নিলাকশি ডি সিলভাকে নাহিদা ও ইমাশি দুলানিকে ফেরান ফাহিমা খাতুন। দলীয় ১১৭ রানে প্রসাদানি উইরাকোদিকে সাজঘরে পাঠিয়ে প্রথম উইকেটের স্বাদ পান অভিষিক্ত সুলতানা খাতুন। দ্রুত কয়েকটি উইকেট হারানোর পর সপ্তম উইকেটে জুটি বাঁধেন কাভিশা দিলহারি ও ওশাদি রানাসিংহে। ভালোই এগোচ্ছিলেন তারা। কিন্তু ৩৭ তম ওভারে হানা দেয় বৃষ্টি। এরপর আর একটি বল মাঠে গড়ায়নি। আম্পায়াররা তাই পরিত্যক্তের ঘোষণা দেন। দিলহারি ৩০ ও রানাসিংহে অপরাজিত ছিলেন ১৪ রানে।  

একই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২মে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।