ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রাজার বুদ্ধির কাছে হেরে গেলেন ‘ক্যাপ্টেন কুল’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
রাজার বুদ্ধির কাছে হেরে গেলেন ‘ক্যাপ্টেন কুল’ সংগৃহীত ছবি

প্রচণ্ড চাপের মাঝেও মাথা ঠাণ্ডা রেখে ম্যাচ বের করে ফেলার জন্য মহেন্দ্র সিং ধোনিকে বলা হয় 'ক্যাপ্টেন কুল'। তবে আজ তার প্রখর ক্রিকেট মেধা ধাক্কা খেলো জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজার কাছে।

আর তাতে ধোনির চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠে জয় ছিনিয়ে নিল রাজার দল পাঞ্জাব কিংস।  

এম চিদাম্বরম স্টেডিয়ামে আজ শেষ বলের রোমাঞ্চকর লড়াইয়ে ৪ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে পাঞ্জাব। ২০১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫০ রানের ওপেনিং জুটিতে শুরুটা দারুণ হয় দলটির। ওপেনার প্রভসিমরান সিংয়ের ২৪ বলে ৪২ আর চার নম্বরে নামা লিয়াম লিভিংস্টোনের ২৪ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংসে লক্ষ্য হাতের কাছেই ছিল। কিন্তু এই দুজন আউট হতেই ম্যাচের মোড় ঘুরে যায়। শেষদিকে স্যাম কারান (২০ বলে ২৯) এবং জিতেশ শর্মা (১০ বলে ২১) আউট হয়ে গেলে বিপদে পড়ে যায় পাঞ্জাব। কিন্তু তখনও উইকেটে ভরসা হয়ে ছিলেন সিকান্দার রাজা।

শেষ ওভারে পাঞ্জাবের প্রয়োজন ছিল ৯ রানের। ‘নতুন মালিঙ্গা’ খ্যাত মাথিশা পাথিরানা চেন্নাইকে ম্যাচেই রাখেন। লড়াই গড়ায় শেষ বলে। শেষ বলে লক্ষ্য দাঁড়ায় ৩ রানের। উইকেটের পেছনে ধোনি থাকায় স্বাগতিক দর্শকরা আশায় ছিলেন মিরাকলের। কিন্তু রাজা এই সময় চরম বুদ্ধিমত্তার পরিচয় দেন। পাথিরানার স্লোয়ার বলটি স্কয়ার লেগে ঠেলে দেন। বল চলে যায় ডিপ ফাইন লেগের দিকে। ফিল্ডার দৌঁড়ে বাউন্ডারি বাঁচাতে পারলেও ততক্ষণে দৌঁড়ে ৩ রান নিয়ে নেন পাঞ্জাবের দুই ব্যাটার। ৭ বলে ১৩ রানে অপরাজিত থাকেন রাজা। অপরপ্রান্তে ৩ বলে ২ রানে অপরাজিত থাকেন শাহরুখ খান।

এই জয়ে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এলো পাঞ্জাব। সমান পয়েন্ট নিয়েও নেট রানরেটে এগিয়ে থাকায় চারে অবস্থান চেন্নাইয়ের।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।