ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জসওয়ালের সেঞ্চুরি ম্লান করে হাজারতম ম্যাচে মুম্বাইয়ের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, মে ১, ২০২৩
জসওয়ালের সেঞ্চুরি ম্লান করে হাজারতম ম্যাচে মুম্বাইয়ের জয়

আইপিএলের হাজারতম ম্যাচ— রোমাঞ্চ না হলে কি চলে! শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান প্রয়োজন ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের।  জেসন হোল্ডারের প্রথম তিন বলে তিন ছক্কা হাঁকিয়েই ম্যাচ শেষ করে আসেন টিম ডেভিড।

বাকি তিন বলের প্রয়োজনই লাগল না। রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে হাজারতম ম্যাচটি নিজের করে নিল মুম্বাই।

রাজস্থানের হারে সবচেয়ে বেশি আফসোসে পুড়ছেন হয়তো যশস্বী জসওয়াল। ২১ বছর বয়সী এই ওপেনার দুর্দান্ত এক সেঞ্চুরিতে দিয়ে রাখলেন ভবিষ্যতের বার্তা। সঙ্গী হিসেবে যোগ্য কাউকে পাননি তবুও লড়ে গেছেন বুক চিতিয়ে। তার সেঞ্চুরিতে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করে রাজস্থান। ৬২ বলে ১৬ চার ও ৮ ছক্কায় ১২৪ রান করেন জসওয়াল। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান আসে অতিরিক্ত থেকে। মুম্বাইয়ের হয়ে তিনটি উইকেট নেন আরশাদ খান।

জবাব দিতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরে যান রোহিত শর্মা। মুম্বাই অধিনায়কের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি ইশান কিষাণও। ২৬ বলে ৪৪ রান করে রানের গতি বাড়িয়ে দেন ক্যামেরন গ্রিন। সেটা টেনে নিয়ে ২৯ বলে ৮ চার ও ২ ছক্কায় ৫৫ রান করেন সূর্যকুমার যাদব। তবুও জয়ের পথটা কঠিন ছিল মুম্বাইয়ের জন্য। কিন্তু টিম ডেভিডের ক্যামিও ইনিংসের পর উল্লাসে মেতে ওঠে তারা। ১৪ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৪ রানে অপরাজিত থাকেন ডেভিড। রাজস্থানের হয়ে দুটি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

ঘরের মাটিতে এই জয়ের পর ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাতে আছে মুম্বাই। এক ম্যাচ বেশি খেলে তিনে থাকা রাজস্থানের সংগ্রহ ১০ পয়েন্ট।

বাংলাদেশ সময় : ০০২৯ ঘণ্টা, মে ১, ২০২৩

এএইচএস     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।