ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মোহামেডানকে হারাল আবাহনী, জাকিরের সেঞ্চুরিতে বড় জয় প্রাইম ব্যাংকের

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, মে ১, ২০২৩
মোহামেডানকে হারাল আবাহনী, জাকিরের সেঞ্চুরিতে বড় জয় প্রাইম ব্যাংকের

শুরুতে ব্যাট করতে নেমে আবাহনী পায় মাঝারি সংগ্রহ। মোসাদ্দেক হোসেনের সঙ্গে রান পান জাকের আলি।

এরপর শুরুতে বিপদে পড়া মোহামেডানকে টেনে তোলেন মাহিদুল ইসলাম অঙ্কন ও মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ অবধি অবশ্য দলকে জয় এনে দিতে পারেননি তারা।

সোমবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে মোহামেডানকে ৮ রানে হারিয়েছে আবাহনী। শুরুতে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৫৮ রানের সংগ্রহ পায় তারা। জবাব দিতে নেমে নির্ধানিত ৫০ ওভার ব্যাট করে ৯ উইকেটে ২৫০ রানের বেশি করতে পারেনি মোহামেডান।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আবাহনীর। ৪৩ রানেই তারা হারিয়ে ফেলে তিন উইকেট। এরপর আফিফ হোসেনের সঙ্গে ৭৫ রানের জুটি গড়েন জাকের আলি অনিক। ৪০ বলে ৩৬ রান করে আফিফ আউট হয়ে যান শুভাগত হোমের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ তুলে দিয়ে।  

৬ চার ও ১ ছক্কায় ৮২ বলে ৬৩ রান করে জাকের আলিও আউট হন শুভাগত হোমের বলেই। পরে দলের হাল ধরেন মোসাদ্দেক হোসেন। আবাহনী অধিনায়কের ব্যাটে ৩ চার ও সমান ছক্কায় ৭০ বলে আসে ৬৩ রান। মোহামেডানের পক্ষে দুই উইকেট করে নেন মুশফিক হাসান ও শুভাগত।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি মোহামেডানেরও। ১২ রানে তারা হারায় প্রথম তিন উইকেট। এরপর আরিফুল ইসলামের সঙ্গে ৭৩ রানের জুটি গড়ে পরিস্থিতি সামলান মাহিদুল ইসলাম অঙ্কন। ৫৯ বলে ৩০ রান করে আউট হন আরিফ।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে অঙ্কনের জুটি কিছুটা আশা দেখায় মোহামেডানকে। কিন্তু ৬ চার ও ৩ ছক্কায় ১১৩ বলে ৮৮ রান করে অঙ্কন আউট হন। ৫ চারে ৬৩ বলে ৫৪ রান করে মোসাদ্দেক হোসেনের বলে বোল্ড হন মাহমুদউল্লাহ রিয়াদ।

মোহামেডানের জয়ের স্বপ্ন এতেই অনেকটা কমে আসে। শেষদিকে ১৯ বলে ২১ রানের অপরাজিত ইনিংসে চেষ্টা করেও জয়ের দেখা পায়নি মোহামেডান। আবাহনীর পক্ষে তানজিম সাকিব ৩ ও মোসাদ্দেক নেন চার উইকেট।

দিনের আরেক ম্যাচে বিকেএসপিতে লিজেন্ডস অব রুপগঞ্জকে ১৭৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। শুরুতে ব্যাট করে ৬ উইকেটে ৩৩০ রান করে প্রাইম ব্যাংক। ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর ফিরে সেঞ্চুরি পান জাকির হাসান। ১০৬ বলে ১৩ চারে ১০৬ রান করেন তিনি। আরেক সেঞ্চুরিয়ান শাহাদাৎ হোসেন দিপু ১১৯ বলে ১০৪ রান করে। বড় লক্ষ্যে খেলতে নেমে ১৫৭ রানে অলআউট হয়ে গেছে রুপগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ০১, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।