ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিং পজিশন নিয়ে ‘অখুশি’ রিজওয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মে ২, ২০২৩
ব্যাটিং পজিশন নিয়ে ‘অখুশি’ রিজওয়ান

ওয়ানডে ক্যারিয়ারে দুটো সেঞ্চুরি পেয়েছেন মোহাম্মদ রিজওয়ান। দুটোই এসেছে চার নম্বরে ব্যাট করে।

তাছাড়া এই পজিশনে ২১ ম্যাচ খেলে  ৪৩.৬৪ গড়ে ৭৪২ রান করেছেন তিনি। কিন্তু দলের প্রয়োজনে এখন পাঁচ নম্বরে ব্যাট করছেন পাকিস্তানি এই ব্যাটার। যা নিয়ে মোটেও খুশি নন তিনি।  

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে সংবাদ সম্মেলনে বেশ খোলামেলা ভাবেই সব জানালেন রিজওয়ান। যদিও পছন্দের জায়গায় ব্যাট করতে না পেরে দলের প্রতি কোনো অনুযোগ নেই তার। দল যা চাইবে সেটার জন্য ত্যাগ স্বীকার করতেও রাজি আছেন তিনি।

রিজওয়ান বলেন, ‘সত্যি বলতে আমি (ওয়ানডেতে) পাঁচ নম্বরে ব্যাট করে খুশি নই। কারণ আমি চার নম্বরে ব্যাট করতে চাই। তবে এটা গুরুত্বপূর্ণ নয় যে, আমি যা চাই তা-ই পাব। ’

দলের স্বার্থই অবশ্য রিজওয়ানের কাছে আগে। তিনি বলেন, ‘অধিনায়ক ও কোচ যেটা চাইবে, সেটাই করবে। চার নম্বরে ব্যাট করাটা আমার নিজের ইচ্ছা। কিন্তু আমি কারো কাছে অভিযোগ করিনি। আমি গত ১৫-১৬ বছর ধরে ত্যাগ স্বীকার করছি এবং এখনো অভিযোগ করছি না। অধিনায়ক ও কোচ আমাদের যা করতে বলে, আমরা তা করতে প্রস্তুত। ’

এদিকে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান। করাচিতে আগামীকাল তৃতীয় ওয়ানডে জিতলেই সিরিজ নিশ্চিত করে ফেলবে স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মে ০২, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।