ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কোহলির সঙ্গে ঝগড়া নিয়ে নাভিন:

‘আইপিএল খেলতে এসেছি, গালি খেতে নয়’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মে ২, ২০২৩
‘আইপিএল খেলতে এসেছি, গালি খেতে নয়’

গৌতম গম্ভীরের সঙ্গে বিরাট কোহলির বৈরিতা নতুন কিছু নয়। এবারের আইপিএলেও প্রকাশ্যে বিবাদে জড়িয়েছেন ভারতের দুই প্রজন্মের দুই তারকা ক্রিকেটার।

কিন্তু সেই বিতর্ককে ছাপিয়ে গেছে নাভিন উল হকের সঙ্গে কোহলির দ্বন্দ্ব।

দুটি ঘটনাই একই ম্যাচের। গতকাল রাতে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছিল কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। লো স্কোরিং ম্যাচটিতে কয়েকবারই উত্তেজনা ছড়ায়। আর প্রতিবারই তাতে সক্রিয় ভূমিকা রাখেন কোহলি। ম্যাচ শেষে লক্ষ্ণৌয়ের পরামর্শক গম্ভীরের সঙ্গে হাত মেলাতে গিয়ে তর্কে জড়ান ব্যাঙ্গালোরের ওপেনার। যা সামাজিক যোগাযোগের মাধ্যমে রীতিমতো ঝড় তুলেছে।

কিন্তু শুধু গম্ভীর নয়, আরও একজনের সঙ্গে বড় রকমের ঝামেলায় জড়ান কোহলি। হাত মেলানোর সময় আফগান ক্রিকেট তারকা নাভিন উল হক ও বিরাটের মধ্যেও উত্তপ্ত বাক্যবিনিময় হয়। সেই পরিস্থিতিতে দুই দলের অন্য খেলোয়াড়রা তাদের সরিয়ে নিয়ে যান।  

ম্যাচ চলাকালীন ২৩ বছর বয়সী আফগান ক্রিকেটারকে কোহলি জুতো দেখিয়েছেন বলে অভিযোগ উঠেছে। যে রেশ ম্যাচের শেষে হাত মেলানোর পর্বেও ছিল। ম্যাচ শেষে নাভিন তার ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, ‘আপনি যেটার যোগ্য সেটাই পাবেন, এটাই সত্য, এটাই হয়ে থাকে। ’

ইনস্ট্রাগ্রাম স্টোরিতে পোস্ট দেন কোহলিও, ‘আমরা যা শুনি সেগুলো সবই মতামত, তথ্য নয়। আমরা যা দেখি সেগুলো সবই ধারণা, সত্যি নয়। ’ এর আগে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের উদ্দেশ্যে কোহলি বলেন, ‘খুব মিষ্টি একটা জয়। মিষ্টি জয়। ইট মারলে পাটকেল খেতেই হবে। সেটা খেতে না জানলে ইট মারা উচিত নয়। '

তবে নাভিন সত্যিকারের প্রতিক্রিয়া দেখিয়েছেন ড্রেসিং রুমে এক সতীর্থের সামনে। ভারতীয় সংবাদমাধ্যম 'ইন্ডিয়ান এক্সপ্রেস' অনুযায়ী, ড্রেসিংরুমে এক সতীর্থকে নাভিন বলেছেন, 'আমি এখানে আইপিএল খেলতে এসেছি, কারো গালি খেতে নয়। '

এদিকে আচরণবিধি লঙ্ঘণের কারণে গম্ভীর ও কোহলিকে ম্যাচ ফি’র পুরোটাই জরিমানা করেছে বিসিসিআই। ৫০ শতাংশ জরিমানা গুনতে হবে নাভিনকেও।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ০২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।