ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে সিরিজ

পাকিস্তানের বিপক্ষে হারে শুরু বাংলাদেশের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ৬, ২০২৩
পাকিস্তানের বিপক্ষে হারে শুরু বাংলাদেশের

বাংলাদেশের ব্যাটাররা ৫০ ওভার খেললেন বটে, কিন্তু রান হলো না খুব বেশি। অনেকটা একাই লড়াই করলেন মাহফুজুর রহমান রাব্বি।

কিন্তু তার হাফ সেঞ্চুরিতে পাওয়া সংগ্রহ সহজেই টপকে যায় পাকিস্তান। চারদিনের ম্যাচের পর বড় হারে শুরু হলো ওয়ানডে সিরিজ।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের কাছে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান করে স্বাগতিকরা। জবাব দিতে নেমে প্রায় ১৩ ওভার আগেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৬ রানে সাজঘরে ফেরত যান উদ্বোধনী ব্যাটার আশিকুর রহমান। ১৫ বলে তিনি করেন ২ রান। তার উদ্বোধনী সঙ্গী আদিল বিন সিদ্দিকের ব্যাট থেকে আসে ৫৭ বলে ২৩ রান।  
বাকিদের ব্যর্থতার দিনে একাই লড়াই করেন সাত নম্বরে খেলতে নামা মাহফুজুর। ৮ চার ও ২ ছক্কায় ১০০ বল খেলে ৭০ রান করে অপরাজিত থাকেন তিনি। ২৬ বলে ১৯ রান করে শেখ পারভেজ জীবন ও ২৩ বলে ১৫ রান করে ওয়াসি সিদ্দিক সঙ্গ দেন তাকে। পাকিস্তানের পক্ষে ১০ ওভারে ২ মেডেনসহ ২৪ রান দিয়ে ৫ উইকেট নেন আমির হাসান।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই বড় কাজ সেরে ফেলে পাকিস্তান। সাজিব খানকে ফিরিয়ে ১৪৮ রানের উদ্বোধনী জুটি ভাঙেন মাহফুজুর। ৭ চার ও ৩ ছক্কায় ১১৬ বলে ৮৩ রান করেন সাজিব। সামিউল হুসেইনকে নিয়ে বাকি পথ টেনে নেন আজান ওয়াইস। ১০০ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন তিনি। ৯ বলে ৩ রান করেন সামিউল।

বাংলাদেশ সময় : ১৬২৫ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।