ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শীর্ষস্থান ধরে রাখল আবাহনী

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মে ৭, ২০২৩
শীর্ষস্থান ধরে রাখল আবাহনী

শুরুতে লিজেন্ডস অব রূপগঞ্জ তুলতে পারল না বড় রান। রিপন মণ্ডলের তোপে পড়ে ব্যাটাররা নিজেদের মেলে ধরতেই হিমশিম খান।

এরপর আবাহনী পেল ভালো শুরু। জয় তুলে নিল দশ ওভার হাতে রেখেই। ধরে রাখলো শীর্ষস্থানও। অন্যদিকে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে জিতেছে মোহামেডান স্পোর্টিং ক্লাবও।  

রোববার বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৪ উইকেটে হারিয়েছে আবাহনী। এই জয়ের পর ১৪ ম্যাচে ১ হারে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল তারা, এক জয় কম নিয়ে দুইয়ে শেখ জামাল।

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ২৩০ রানে অলআউট হয়ে যায় রূপগঞ্জ। ৩৫ রানে তারা হারায় তিন উইকেট। এরপর চিরাগ জানিকে নিয়ে বিপদ সামলানোর চেষ্টা করেন ইরফান শুক্কুর। দুজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি। ২ চার ও ১ ছক্কায় ৭৯ বলে ৫২ রান করে ইরফান আউট হয়ে যান খুশদিল শাহের বলে। ৫১ বলে ৫০ রান করে সাজঘরে ফেরেন চিরাগও।  

এরপর ব্যাটিংয়ে নেমে ৬০ বলে ৪৬ রান করেন জাওয়াদ রোয়ান, রিপন মণ্ডলের বলে আউট হন তিনি। ২ ছক্কা ও সমান সংখ্যক চারে ২২ বলে ২৬ রান আসে মাশরাফি বিন মর্তুজার ব্যাটে। আবাহনীর হয়ে ৮ ওভার ২ বল হাত ঘুরিয়ে ৪৫ রান দিয়ে ৪ উইকেট নেন রিপন।  

মাঝারি মানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই হয় আবাহনীর। ৭২ রানের উদ্বোধনী জুটি পায় তারা। ২৯ বলে ৩৩ রান করে মাশরাফির বলে এনামুল হক বিজয় আউট হলে ভাঙে এই জুটি। ৫৬ বলে ৫৬ রান করে তার উদ্বোধনী সঙ্গী নাঈম শেখও আউট হন।  

এরপর দলকে টেনে নেন মাহমুদুল হাসান জয় ও আফিফ হোসেন। ৮ চারে ৭৬ বলে ৬৭ রান করে মাহমুদুল ও ৩৫ বলে ৩৩ রান করেন আফিফ হোসেন। ৮২ রানের ভেতর ৪ উইকেট হারিয়ে মাঝে কিছুটা বিপদে পড়েছিল আবাহনী। কিন্তু খুশদিল শাহ ২৫ বলে ২২ ও নাহিদুল ইসলাম ১০ বলে ১০ রান করে দলকে জয় এনে দেন।  

দিনের আরেক ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ২০ রানে হারিয়েছে মোহামেডান। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৪০ রান করে মোহামেডান। জবাব দিতে নেমে ২২০ রানে অলআউট হয়েছে গাজী গ্রুপ। ৩ চার ও সমান সংখ্যক ছক্কায় ৯৫ বলে ৭১ রান করে ম্যাচসেরা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।  

বাংলাদেশ সময় : ১৮০২ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।