ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপ পরিকল্পনায় আছেন রিয়াদ, নিশ্চিত করলেন তামিম

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মে ৭, ২০২৩
বিশ্বকাপ পরিকল্পনায় আছেন রিয়াদ, নিশ্চিত করলেন তামিম

বিশ্বকাপের দল কেমন হবে? এ নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে বেশ আগে থেকেই। বিশেষত দীর্ঘদিন জাতীয় দলে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন বাদ পড়ার পর থেকেই বেড়েছে জল্পনা।

আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজের পর ইংল্যান্ডের মাটিতে হতে যাওয়া তাদের সঙ্গে সিরিজেও নেই দুজন। তারা কি ফিরতে পারবেন বিশ্বকাপের আগে? 

এমন আলোচনা ঘুরেফিরে আসছে। তবে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলা এই দুই ক্রিকেটারেরই সুযোগ দেখছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। রোববার ইংল্যান্ডের চেমসফোর্ডে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, এখনও কারোরই বিশ্বকাপ খেলার আশা শেষ হয়ে যায়নি। এ সময় রিয়াদ পরিকল্পনায় আছেন কি না এমন প্রশ্নে দুবার ‘অবশ্যই’ শব্দের ব্যবহার করেন তামিম।

তিনি বলেন, ‘আমি এটা নিয়ে অনেক কথা শুনছি যে এটা কী হচ্ছে না হচ্ছে (রিয়াদের বিশ্বকাপ দলে থাকা)। কিন্তু আমার মনে হয় না...তিনি অবশ্যই অবশ্যই আমাদের পরিকল্পনা আছেন। উনি না, এই মুহূর্তে যে দলে নেই প্রিমিয়ার লিগে ভালো করছে; আমরা ওদের নিয়ে অবশ্যই কথাবার্তা বলছি। যেটা আমি বললাম, দলের জন্য সেরা যেটা হবে সেটাই করবে। ’

গত কয়েকটি সিরিজেই বেশ পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে বাংলাদেশ দল। এর মধ্যে স্কোয়াডে আলাদা ক্রিকেটার রাখার সঙ্গে আছে ব্যাটিং অর্ডারে রদবদলও, সেসব মনে করিয়ে দিয়েছেন তামিম। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলছেন, এশিয়া কাপের দল পেলেই অনেকটা পরিষ্কার হয়ে যাবে বিশ্বকাপের দলের ছবি।  

তিনি বলেন, ‘একটা আইডিয়া পেয়ে যাবেন যখন আমরা এশিয়া কাপ খেলবো। ওই যে স্কোয়াডটা আমরা করবো, অনেকটা সেটাই হবে বিশ্বকাপের স্কোয়াড; যদি কেউ চরমভাবে ব্যর্থ হয় অথবা ইনজুরিতে না পড়ে। তাছাড়া আমার মনে হয় না ওরকম কোনো পার্থক্য হবে। এই সিরিজ, হয়তো পরের সিরিজ এগুলোতে যতটুকু মানুষকে দেখা নতুন করে কিছু সুযোগ দেওয়া। এই সিরিজগুলোকেই আমরা মূলত টার্গেট করছি। ’

‘শেষ সিরিজেও দেখেন, কিছু ব্যাটিং অর্ডার বদলেছি, কয়েকজনকে উপরে ব্যাটিং করিয়েছি। আফিফের কথাও যদি বলি, আমার মনে হয় তারও একই সুযোগ আছে অন্য যেকোনো খেলোয়াড়ের মতো। সে ভালোও করছে। হয়তো দু-একটা সিরিজ যেকোনো মানুষেরই খারাপ যেতে পারে। কিন্তু আমার কাছে মনে হয় রিয়াদ-আফিফ আমাদের হিসাবে আছে। ’

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।