ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রাহুলের বদলি কিষান 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মে ৮, ২০২৩
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রাহুলের বদলি কিষান 

আইপিএলে ভালো খেলেও কপাল খুললো না ঋদ্ধিমান সাহার। ইনজুরিতে ছিটকে যাওয়া লোকেশ রাহুলের বদলি হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভারতীয় দলে এই অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটারের ডাক পাওয়ার কথা শোনা যাচ্ছিল।

কিন্তু ভারতের নির্বাচকরা বেছে নিয়েছেন ঈশান কিষানকে।  

এবারের আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের নেতৃত্ব ছিলেন রাহুল। কিন্তু আসরের মাঝপথে ইনজুরিতে ছিটকে যান এই ডানহাতি উইকেটকিপার-ব্যাটার। পরে জানা যায়, পায়ে বড় ধরনের চোট পেয়েছেন তিনি। তার পায়ে অস্ত্রোপচার করানো হবে। এজন্য আইপিএল তো বটেই, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ঘোষিত দল থেকেও ছিটকে গেছেন তিনি।  

রাহুলের বদলে সুযোগ পাওয়া কিষান আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে খেলছেন। এবারের আসরে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ২৯.৩০ গড়ে ২৯৩ রান করেছেন এই তরুণ ওপেনার। ফিফটি ২টি এবং সর্বোচ্চ ৭৫ রান। অন্যদিকে গুজরাট টাইটান্সের হয়ে খেলা ঋদ্ধিমান ১১ ম্যাচে ২৭.৩০ গড়ে করেছেন ২৭৩ রান। ফিফটি ১টি, সর্বোচ্চ ৮১ রান।  

কিষানের চেয়ে সম্ভাবনার দিক থেকে এগিয়ে ছিলেন ঋদ্ধিমান। আইপিএলে ভালো করছেন তো বটেই, ইংল্যান্ডে আগেও খেলেছেন তিনি। আর ঈশান কিষান প্রথমবার খেলতে যাচ্ছেন। অভিজ্ঞতায় এগিয়ে থাকলেও কিষানকেই বেছে নিয়েছে ভারতীয় নির্বাচক প্যানেল।  

আগামী ৭ থেকে ১১ জুন ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের এটি দ্বিতীয় সংস্করণ। এর আগের আসরের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল নিউজিল্যান্ড। অর্থাৎ এবার নতুন কোনো দল চ্যাম্পিয়নের মুকুট পরবে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ০৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।