ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

ইসিবির চুক্তি ছেড়ে যুক্তরাষ্ট্রে খেলবেন রয়!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, মে ২৫, ২০২৩
ইসিবির চুক্তি ছেড়ে যুক্তরাষ্ট্রে খেলবেন রয়!

যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট খেলার জন্য লোভনীয় প্রস্তাব পেয়েছেন জেসন রয়। তবে সেখানে খেলার জন্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) অনাপত্তিপত্র পাবেন না এই মারকুটে ওপেনার।

যেহেতু তিনি ইসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার। তবে চুক্তি ছেড়ে দিয়ে মেজর লিগ ক্রিকেটে খেলার পরিকল্পনা করছেন রয়। এমনটাই জানিয়েছে ক্রিকেট ভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফো।

আগামী ১৩ থেকে ৩০ জুলাই পর্যন্ত চলবে মেজর লিগ ক্রিকেট।  ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট কাউন্টি চ্যাম্পিয়নশিপ ও টি-টোয়েন্টি ব্লাস্টের সঙ্গে সাংঘার্ষিক এই সূচি। তাই চুক্তিবদ্ধ খেলোয়াড়দের অনাপত্তিপত্র দেওয়ার সম্ভাবনা নেই ইসিবির।  

তবে রয়কে দুই বছরের জন্য প্রায় ৩ লাখ পাউন্ডের প্রস্তাব দিয়েছে মেজর ক্রিকেট লিগের ফ্র্যাঞ্চাইজি লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স। দলটির মালিকানা আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের অধীনে। এবারের আইপিএলে কলকাতার হয়েই খেলেছেন রয়। এদিকে, ইসিবির চুক্তির মেয়াদ অক্টোবর থেকে সেপ্টেম্বর পর্যন্ত। ইনক্রিমেন্টাল চুক্তিতে বাৎসরিক ৬৬ হাজার পাউন্ড পান রয়। এই মুহূর্তে চুক্তি বাতিল করলে প্রায় ২০ হাজার পাউন্ডের মতো অর্থ হারাবেন তিনি।

এদিকে, রয়ের মতো একই পরিকল্পনা করছেন আরেক ইংলিশ ক্রিকেটার রিস টপলি। এছাড়া মার্কাস স্টইনিস, কুইন্টন ডি কক, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আনরিখ নরকিয়া, গ্লেন ফিলিপস, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জ্যাম্পার মতো তারকারা খেলবেন মেজর লিগ ক্রিকেটে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এএইচএস        

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa